ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গুঁড়োদুধ আমদানিতে শুল্ক বাড়ানোর দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
গুঁড়োদুধ আমদানিতে শুল্ক বাড়ানোর দাবি গুঁড়োদুধ আমদানিতে শুল্ক বাড়ানোর দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম: ডেইরি শিল্প বাঁচাতে বিদেশ থেকে আমদানি করা গুঁড়োদুধের ওপর শুল্কহার বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছে চিটাগাং ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন।

রোববার (২৪ জুন) বেলা ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন হয়। বৃষ্টি উপেক্ষা করে শতাধিক খামারি এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মো. ওমর ফারুক, সাধারণ সম্পাদক নায়েম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মালিক মো. ওমর, যুগ্ম সম্পাদক শাহেদ আয়াতুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মো. হানিফ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরেফিন দোভাষ, খামারি মো. হারুন, জালাল উদ্দিন, মো. ইকবাল, মো. কামরুল প্রমুখ।

সাধারণ সম্পাদক নায়েম উদ্দিন বাংলানিউজকে বলেন, আমদানি করা নিম্নমানের গুঁড়োদুধের সঙ্গে দরের প্রতিযোগিতায় মার খেয়ে স্থানীয় ডেইরি শিল্পের অস্তিত্ব বিপন্ন।

দেশে দুধের উৎপাদন খরচের চেয়েও অনেক কমে আমদানি করা হচ্ছে গুঁড়োদুধ। তাই খামারিরা ন্যায্য দর থেকে বঞ্চিত হচ্ছেন।

তিনি বলেন, গত অর্থবছরে যেখানে গুঁড়োদুধ আমদানিতে ২৫ শতাংশ শুল্ক ছিল সেখানে প্রস্তাবিত বাজেটে তা ১০ শতাংশ করা হয়েছে। আমাদের দাবি এ শুল্ক ৫১ দশমিক ৫ শতাংশ করা হোক।   

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।