ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রশিক্ষণ নিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন রাশেদুল তুষার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুন ২২, ২০১৮
প্রশিক্ষণ নিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন রাশেদুল তুষার

চট্টগ্রাম: যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে ইন্টারন্যাশনাল ভিজিটরস লিডারশিপ প্রোগ্রামের (আইভিএলপি) আওতায় লেবার অ্যান্ড ইকোনমিক রিপোর্টিংয়ের ওপর উচ্চতর প্রশিক্ষণ নিতে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার রাশেদুল তুষার।

শনিবার (২৩ জুন) সন্ধ্যা সাড়ে সাতটায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন তিনি।

গত ২ মে বিজিএমইএ ঘোষিত গার্মেন্টস সেক্টরে নিউজের জন্য বিজিএমইএ-বিইউএফটি জার্নালিজম ফেলোশিপ ২০১৬-১৭ এর জন্য নির্বাচিত হন রাশেদুল তুষার।

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের সঙ্গে বিজিএমইএ যৌথভাবে এ সফরের আয়োজন করেছে।

সপ্তাহব্যাপী উক্ত সফরে রাজধানী ওয়াশিংটন ও বাণিজ্যিক রাজধানী নিউইয়র্কে যুক্তরাষ্ট্র সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং আরএমজি বায়ার ও আইনপ্রণেতাদের সঙ্গে একাধিক সেমিনার ও বৈঠক অনুষ্ঠিত হবে।

রাশেদুল তুষার ছাড়াও উক্ত সফরে থাকছেন বিজিএমইএ ফেলোশিপ পাওয়া মানবকণ্ঠের স্টাফ রিপোর্টার মফিজুল ইসলাম, সমকালের সিনিয়র রিপোর্টার আবু হেনা মুহিব, ডেইলি সানের জসিম উদ্দীন, এনটিভির হাসানুল আলম শাওন ও একাত্তর টিভির কাবেরী মৈত্র। এ ছাড়া মেন্টর হিসেবে যাবেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও একুশে টিভির প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও গাজী মিডিয়া গ্রুপের এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা। এ ছাড়া বিজিএমইএ সহ-সভাপতি (ফিন্যান্স) নাছির উদ্দীন এবং যুগ্ম সচিব ওমর গিয়াসও সফরসঙ্গী হিসেবে যাচ্ছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী রাশেদুল তুষার প্রতিষ্ঠাকাল থেকে কালের কণ্ঠের সঙ্গে যুক্ত আছেন। এর আগে তিনি চট্টগ্রাম থেকে প্রকাশিত সুপ্রভাত বাংলাদেশে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।