ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধ পর্যটন কেন্দ্রঘে‍ঁষা সৈকতে বেড়া দিচ্ছে প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জুন ২২, ২০১৮
অবৈধ পর্যটন কেন্দ্রঘে‍ঁষা সৈকতে বেড়া দিচ্ছে প্রশাসন অবৈধ পর্যটন কেন্দ্রঘেঁষা সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ ইমন ও রাজকে উদ্ধারে অভিযান

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বাঁশবাড়িয়ায় ব্যক্তি উদ্যোগে চালু করা একটি অবৈধ পর্যটনকেন্দ্র লাগোয়া সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ দুই তরুণের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২২ জুন) বিকেলে শাফায়েত হোসেন রাজ (১৬) ও নাজমুল হাসান ইমন (১৯) নামের দুই তরুণের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর যৌথ ডুবুরি দল।  

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড ফায়ার স্টেশন অফিসার ওয়াসি আজাদ বাংলানিউজকে বলেন, নিখোঁজ দুই তরুণের মরদেহ শুক্রবার (২২ জুন) বিকেলে উদ্ধার করা হয়।

মরদেহ সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

আরও পড়ুন>>
**
অবৈধ পর্যটন কেন্দ্রঘেঁষা সৈকতে নেমে নিখোঁজ ২

অবৈধ পর্যটন কেন্দ্রের বড় বড় সাইনবোর্ড দিয়ে মানুষকে আকৃষ্ট করা হয়েছিল।                                             <div class=

" src="http://cdn.banglanews24.com/media/imgAll/2016October/bg/bg-0002018062120531620180622180257.jpg" style="margin:1px; width:100%" />এর আগে বৃহস্পতিবার (২১ জুন) বাঁশবাড়িয়ায় এমএ কাসেম রাজা নামের এক ব্যক্তি উদ্যোগে চালু করা একটি অবৈধ পর্যটনকেন্দ্র লাগোয়া সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ হন নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার শানারপাড়া এলাকার খোকনের ছেলে শানারপাড়া স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র নাজমুল হাসান ইমন (১৯) ও একই শিক্ষাপ্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র শাফায়েত হোসেন রাজ (১৬)।

দুই তরুণ নিখোঁজ হওয়ার পর চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন অবৈধ পর্যটনকেন্দ্রটি বন্ধ করার নির্দেশ দেন উপজেলা প্রশাসনকে।

নিহত তরুণদের সঙ্গে বেড়াতে আসা আরিফুর রহমান নামের একজন অভিযোগ করে বলেন, এমএ কাসেম রাজার মালিকানাধীন ওই অবৈধ পর্যটন কেন্দ্রের লোকজনের অসহযোগিতার কারণে আমাদের দুই বন্ধুকে হারিয়েছি। আমরা তাদের কাছে বারবার অনুরোধ করেছিলাম যাতে বন্ধুদের উদ্ধারে সহযোগিতার হাত বাড়ায়। তারা কর্ণপাতই করেনি।

ব্যক্তি উদ্যোগে চালু করা এ অবৈধ পর্যটনকেন্দ্রটি বন্ধ করে দেওয়া হচ্ছে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল আলম শুক্রবার (২২ জুন) বিকেলে বাংলানিউজকে বলেন, অনুমোদনহীন এ পর্যটন কেন্দ্রটি বন্ধ করে দেওয়া হচ্ছে। সেখানে আর কেউ যাতে প্রবেশ করতে না পারে সেজন্য বাঁশের বেড়াসহ সতর্কতামূলক ব্যানার-ফেস্টুন লাগানোর কাজ চলছে।

তিনি বলেন, বেড়া তৈরির পর ইউনিয়ন পরিষদ থেকে দুইজন লাঠিয়াল দেওয়া হবে যাতে কেউ ওই দিকে যেতে না পারে। পুরো বিষয়টি তদারকি করতে পারে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।