ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্ধ্যার পর কিশোর-শিক্ষার্থী আড্ডা দিলে গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, জুন ২০, ২০১৮
সন্ধ্যার পর কিশোর-শিক্ষার্থী আড্ডা দিলে গ্রেফতার ব্রিফ করছেন সিএমপি অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: সন্ধ্যার পর কোনো কিশোর বা শিক্ষার্থীকে বাইরে আড্ডা্ দিতে দেখলে গ্রেফতারের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম।

বুধবার (২০ জুন) বিকেলে সিএমপি সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

নগরের হালিশহর আর্টিলারি রোডে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহতের ঘটনায় গ্রেফতার ১০ জনের বিষয়ে জানাতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

রোববার (১৭ জুন) রাতে নগরের হালিশহর আর্টিলারি রোডে সিনেমা দেখে ফেরার পথে দুর্বৃত্তরা মোহাম্মদ সুমন (১৭) ও তার বন্ধুদের মোবাইলসহ টাকা ছিনিয়ে নেয়। পরে তাদের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে সুমনকে ছুরিকাঘাত করে।

রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সুমন। এ ঘটনায় মঙ্গলবার (১৯ জুন) রাত ও বুধবার ভোরে হালিশহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ১০ কিশোরকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

সাম্প্রতিক সময়ে নগরে কিশোর অপরাধ বৃদ্ধির বিষয়ে অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বলেন, পরিবারে সন্তানদের নিয়ন্ত্রণ না থাকায় বাড়ছে কিশোর অপরাধ। ছোট বিষয় নিয়ে বড় ঘটনার সৃষ্টি হচ্ছে। পরিবারের উচিত তাদের সন্তানদের নিয়ন্ত্রণ করা, সন্তানদের কাজ মনিটরিং করা।

তিনি বলেন, সিএমপির প্রতিটি থানায় নির্দেশ দেওয়া হয়েছে এখন থেকে সন্ধ্যার পর কিশোর বা শিক্ষার্থীরা বাইরে আড্ডা দিলে তাদের গ্রেফতার করা হবে।

সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এএএম হুমায়ুন কবির, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু বক্কর ছিদ্দিক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অলক বিশ্বাস, সহকারী কমিশনার আসিফ মহিউদ্দিন, সহকারী কমিশনার আশিকুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন>>
**
হালিশহরে সুমন হত্যায় অস্ত্রসহ গ্রেফতার ১০

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।