ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এ কেমন অবহেলা?

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এ কেমন অবহেলা? বাংলাদেশ নারী ক্রিকেট দলের যাতায়াতে লক্কড়ঝক্কড় পাবলিক বাস। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ক’দিন আগেই ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয় করেছে সালমা-রুমানারা। নিজের চোখে তাদের দেখতে এসেছিলাম। দেশের জন্য বিরল সম্মান নিয়ে আসা এসব ক্রিকেটারকে যাতায়াত করতে হচ্ছে লক্কড়মার্কা সিটি সার্ভিসের বাসে! এ কেমন অবহেলা?

বাংলাদেশ নারী ক্রিকেট দলের যাতায়াতে লক্কড়মার্কা পাবলিক বাস ব্যবহার করায় বুধবার (২০ জুন) সকালে নগরের টাওয়ার ইন হোটেলের সামনে এভাবেই ক্ষোভ প্রকাশ করলেন ক্রিকেটপ্রেমী বজলুর রহমান।

এশিয়া কাপজয়ী সালমাদের যাতায়াতে এমন বাস বরাদ্দ দেওয়ায় বজলুর মতো ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই।

তারা জানান, এশিয়া কাপ জয়ের পর নারী ক্রিকেট দলের জন্য কোটি টাকার পুরস্কারসহ নানা ঘোষণা দিয়েছিল ক্রিকেট বোর্ড। আশ্বাস ছিল পুরুষ এবং নারী ক্রিকেট দলের মধ্যে সুযোগ-সুবিধা এবং বেতন-বোনাসে বৈষম্য কমানোরও।

কিন্তু এশিয়া কাপ জয়ের পর প্রথম অনুশীলনেই তাদের প্রতি বিসিবি’র এমন অবহেলা সত্যিই দুঃখজনক।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের যাতায়াতে লক্কড়মার্কা পাবলিক বাস।   ছবি: উজ্জ্বল ধরবুধবার (২০ জুন) সকাল ৮টা ২০ মিনিটে টাওয়ার ইন হোটেলের সামনে দেখা গেছে, চট্টমেট্রো-জ ১১-০৮৭০ নম্বরের একটি লক্কড়মার্কা পাবলিক বাস অপক্ষো করছে নারী ক্রিকেট দলের সদস্যদের জন্য। ৮টা ২৬ মিনিটের দিকে হোটেল থেকে একে একে বেরিয়ে নারী ক্রিকেট দলের সদস্যরা তাতে উঠে বসেন। ৮টা ৩৬ মিনিটে নগরের সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উদ্দেশ্যে রওনা দেয় বাসটি। ৯টা ১২ মিনিটে স্টেডিয়ামে পৌঁছায়।

বাসটির সহকারী জানান, নগরের ৬ নম্বর রুটে এটি নিয়মিত যাত্রী পরিবহন করে। সোমবার (১৮ জুন) তাদের নারী ক্রিকেট দলের আনা-নেওয়ার জন্য ভাড়া করা হয়।

নারী ক্রিকেট দলের যাতায়াতে লক্কড়মার্কা পাবলিক বাস ব্যবহার করার বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ঈদে পরিবহন সংকট থাকায় এসি বাসের ভাড়া কয়েকগুণ বেশি দাবি করেছেন পরিবহন মালিকেরা। বাজেট কম থাকায় তাদের জন্য এসি বাসের পরিবর্তে সাধারণ একটি বাসের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।