ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুরগি খেতে এসে ধরা ১২ ফুট লম্বা অজগর!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
মুরগি খেতে এসে ধরা ১২ ফুট লম্বা অজগর! গোয়ালঘরে ঢুকে মুরগি খাওয়ার সময় সাপটি হাতেনাতে ধরা পড়ে।

চট্টগ্রাম: রাউজান উপজেলার ঊনসত্তর পাড়া গ্রামের এক গৃহস্থের বাড়িতে মুরগি খেতে আসা একটি অজগর সাপ ধরা পড়েছে। গোয়ালঘরে ঢুকে মুরগি খাওয়ার সময় সাপটি হাতেনাতে ধরা পড়ে।

মঙ্গলবার (১৯ জুন) সকালে ১২ ফুট লম্বা অজগরটি ধরে প্রথমে রশি দিয়ে বেঁধে রাখা হয়। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও সচেতন তরুণরা সাপটি না মেরে গৃহস্থকে বনে ছেড়ে দেওয়ার জন্য উদ্বুদ্ধ করলে প্রাণে বেঁচে যায় বন্যপ্রাণীটি।

    

স্থানীয় সূত্রে জানা গেছে, ঊনসত্তর পাড়া গ্রামের প্রবাসী মো. নুরুন নবীর বাড়িতে মুরগি খেতে এসেছিল অজগরটি। এর আগেও কয়েকবার ওই বাড়ির মুরগি হারিয়ে যাওয়ায় নজরদারি করছিল বাড়ির লোকজন।

তাদের ধারণা ছিল শেয়াল, বেজি মুরগি চুরি করছে। কিন্তু শেষপর্যন্ত ধরা পড়লো অজগর।  

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আমির হোসেন জানান, হয়তো বন-জঙ্গলে খাবারের অভাবে লোকালয়ে নেমে এসেছিল সাপটি।   

স্থানীয় চেয়ারম্যান রোকন উদ্দিন জানান, এলাকাবাসী অজগরটি জীবিত উদ্ধার করে পাশের জঙ্গলে অবমুক্ত করেছে।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন বাংলানিউজকে জানান, বন্যার ঢলে কিংবা খাবারের খোঁজে লোকালয়ে কোনো বন্যপ্রাণী এলে না মেরে জীবিত উদ্ধার করে বনে ছেড়ে দেওয়ার জন্য আমার স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশনা দিয়ে রেখেছি। সম্ভব না হলে বন বিভাগের সহায়তা নেওয়ার জন্যও বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।