ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিঙ্গেল ডিজিট

ইসলামী ব্যাংককে অভিনন্দন সিসিসিআই সভাপতির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
ইসলামী ব্যাংককে অভিনন্দন সিসিসিআই সভাপতির

চট্টগ্রাম: প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড আগামী ১ জুলাই থেকে বিনিয়োগে মুনাফার হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম।

মঙ্গলবার (১৯ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিসিসিআই সভাপতি এ অভিনন্দন জানান।

শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের প্রসার ও উচ্চ আয়ের দেশে রূপান্তরের লক্ষ্যে ইসলামী ব্যাংকের এ দৃষ্টান্ত অনুসরণ করে দেশের অন্যান্য ব্যাংকের প্রতিও সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার আহ্বান জানান তিনি।

ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে এ নির্দেশনা দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি সিসিসিআই সভাপতি কৃতজ্ঞতা জানান। এ ধরনের সময়োপযোগী পদক্ষেপগুলো সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যুগান্তকারী ভূমিকা রাখবে বলে অভিমত মাহবুবুল আলমের।

বিনিয়োগ-বান্ধব পরিবেশ সৃষ্টি করে নতুন নতুন উদ্যোক্তা তৈরি ও ব্যবসা-বাণিজ্যের উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ ও ক্রমান্বয়ে উন্নত দেশে উন্নীত করতে বর্তমান সরকারের প্রচেষ্টার সঙ্গে সামঞ্জস্য রেখে ইসলামী ব্যাংকের এ ইতিবাচক পদক্ষেপের জন্য মাহবুবুল আলম চেম্বার তথা সারা দেশের ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে ব্যাংকের পরিচালনা পর্ষদকে সাধুবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

এ ছাড়া আগামী অর্থবছরে ৭ দশমিক ৮ শতাংশ জিডিপি অর্জন ও কাঙ্ক্ষিত বিনিয়োগ বৃদ্ধিতে এ প্রচেষ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।