ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খালেদা জিয়া বন্দি থাকা মানে ‘গণতন্ত্র বন্দি’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
খালেদা জিয়া বন্দি থাকা মানে ‘গণতন্ত্র বন্দি’ বেগম খালেদা জিয়ার কারা মুক্তি ও রোগ মুক্তি কামনায় নগর বিএনপির উদ্যোগে দোয়া-মিলাদ মাহফিল

চট্টগ্রাম: নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপির চেয়ারপার্সন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া বন্দি থাকা মানে গণতন্ত্র, বাক-স্বাধীনতা, ভোটাধিকার বন্দি থাকা। বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে গণতন্ত্র মুক্তির একমাত্র সমাধান। আজ তার ওপর চরমভাবে অমানবিক, নিষ্ঠুর, নির্মম আচরণ করছে বর্তমান সরকার।

রোববার (১৭ জুন) নগরের একটি কমিউনিটি সেন্টারে বেগম খালেদা জিয়ার কারা মুক্তির দাবিতে ও রোগ মুক্তি কামনায় আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, দেশ ও জাতির প্রতিষ্ঠিত গণতন্ত্রকে ধ্বংস না করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অর্জিত গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লক্ষে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করুন।

জনগণের মনের ভাষা বুঝার চেষ্টা করুন। অন্যথায় দেশ ও জাতি এই অবৈধ সরকারকে ক্ষমা করবে না।

তিনি আরও বলেন, বিএনপির চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে, আমাদের মনে ঈদের উৎসব ও আনন্দ কোনটি নেই। ঈদ উৎসবের পরিবর্তে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও রোগমুক্তির জন্য এতিমদের নিয়ে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে। বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে দেশের মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠিত করুন। অন্যথায় গণআন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে এদেশের জনগণ কারাগার থেকে মুক্ত করে আনবে।  

এসসময় বিএনপির কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক ও শ্রমিক দল চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এ এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, চাকসু ভিপি নাজিম উদ্দিন, সহ-সভাপতি মো. এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সৈয়দ আজম উদ্দিন, মোহাম্মদ আলী, মো. আশরাফ চৌধুরী, হারুন জামান, জয়নাল আবেদীন, অধ্যাপক নুরুল আলম রাজু, অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া, শফিকুর রহমান স্বপন, সাবেক কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান, ছৈয়দ আহমদ, সাবেক কাউন্সিলর মাহবুবুল আলম, এস এম আবুল ফয়েজ, জাহাঙ্গির আলম, দক্ষিণ জেলা বিএনপি নেতা এনামুল হক এনাম, নগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ, নগর বিএনপির উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, প্রফেসর শাহআলম, হাজী নবাব খান, যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, মো. শাহ আলম, এসকান্দর মির্জা, সাবেক ছাত্র নেতা এম এ হাশেম রাজু, নগর যুগ্ম সম্পাদক আর ইউ চৌধুরী শাহীন, আবদুল মন্নান, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম মনজু, গাজী সিরাজ উল্লাহ, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, কোষ্যধ্যক্ষ সৈয়দ শিহাব উদ্দিন আলম, সাংগঠনিক সম্পাদক তৈয়ব, কামরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সামশুল আলম ডক, সামশুল আলম, পেশাজীবি নেতা অ্যাডভোকেট এনামুল হক, ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান, ইঞ্জিনিয়ার জানে আলম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, মো. আলী মিঠু, এম আই চৌধুরী মামুন, হামিদ হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ১৭, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।