ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সবুজের সমারোহে জলের সঙ্গে মিতালি

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
সবুজের সমারোহে জলের সঙ্গে মিতালি সী-ওয়াল্ডের ওয়েভ পুলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ঈদ মানেই আনন্দ। এ আনন্দকে আরও প্রাণবন্ত করতে বিনোদনপিয়াসীরা ছুটছেন সৌন্দর্য নিকেতনে। সবুজের সমারোহ আর জলের সঙ্গে মিতালির মাধ্যমে দর্শনার্থীদের পদভারে প্রাণবন্ত বিনোদনকেন্দ্রগুলো।

ঈদুর ফিতর উপলক্ষে নগরের ফয়’স লেক ও সী-ওয়ার্ল্ড, চিড়িয়াখানা, পতেঙ্গা সমুদ্র সৈকত, বহদ্দারহাটের স্বাধীনতা পার্ক, আগ্রাবাদের কর্ণফুলী শিশু পার্ক, কাজির দেউড়িতে শিশু পার্ক এবং বিমানবন্দর রোডের বাটারফ্লাই পার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে সকাল থেকে ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।

সী-ওয়াল্ডের ওয়েভ পুলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।                     <div class=

ছবি: উজ্জ্বল ধর" src="http://cdn.banglanews24.com/media/imgAll/2016October/bg/bg-f220180617210918.jpg" style="margin:1px; width:100%" />শিশু থেকে নানা বয়সী দর্শনার্থী এসব বিনোদন কেন্দ্রে ভিড় করেছে। তাদের উপলক্ষ আনন্দের মাধ্যমে কিছু সময় কাটানো।
পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবকে সঙ্গে নিয়ে ঈদের আনন্দকে আরও প্রাণবন্ত করে তোলা।   

দর্শনার্থীদের এ উপচেপড়া ভিড় সামলাতে বিনোদন কেন্দ্রগুলোও বিশেষ আয়োজন নিয়ে প্রস্তুত রয়েছে। বর্ণিল আলোকসজ্জায় সাজানোর পাশাপাশি নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

ছেলে-মেয়েদের নিয়ে ফয়’স লেকের সী-ওয়াল্ডে আসা খালেদ সাইফুদ্দিন নামে এক দর্শনার্থী বাংলানিউজকে জানান, সী ওয়াল্ডের ওয়েভ পুলে কৃত্রিম সমুদ্র সৈকতে সময় কাটাতে এসেছি। গত কয়েকবছর থেকে ঈদের সময় ছেলে-মেয়েদের নিয়ে এখানে আনন্দ উদযাপন করতে আসি। জলকেলিতে মেতে উঠি। চিরসবুজের পাশাপাশি এখানের সৌন্দর্য নয়নাভিরাম। বিভিন্ন কারুকাজে স্থাপনাগুলো অনেক সুন্দর। এছাড়াও ফয়’স লেকের ফ্যামিলি রোলার কোস্টার, বাম্পার কারে চড়ার মজাই আলাদা।  

সী-ওয়াল্ডের ওয়েভ পুলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।  ছবি: উজ্জ্বল ধরশুধু সাইফুদ্দিন নয় এরূপ হাজারো দর্শনার্থী ফয়’স লেকের সী-ওয়াল্ডে এসেছেন।

ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্কের রাইডগুলোর মধ্যে দর্শনার্থীদের পছন্দের শীর্ষে রয়েছে বাম্পার কার, ফ্যামিলি রোলার কোস্টার, সার্কাস সুইং, ফেরিস হুইল, পাইরেট শিপ, রেড ড্রাই ইড, কফিকাপ, ইয়োলো ড্রাই। এছাড়াও রয়েছে ওয়েভ পুল নামে কৃত্রিম সমুদ্র সৈকত। ফ্যামিলি পুল মাল্টি রাইড ও ডোম রাইড, ড্যান্সিং জোন, কৃত্রিম বৃষ্টি ও চিলড্রেন পুলে রয়েছে বাচ্ছাদের বিভিন্ন ধরণের রাইড। যেগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।

কনকর্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের উপ-ব্যবস্থাপক (বিপণন) বিশ্বজিত ঘোষ বাংলানিউজকে জানান, ঈদের আনন্দকে ভিন্নমাত্রা দিতে নানা প্রস্তুতি নেওয়া হয়েছে। আনা হয়েছে নতুনত্ব। ফয়’স লেক ও সী-ওয়াল্ডে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।  ঈদের দ্বিতীয় দিনে ৫ হাজারোধিক দর্শনার্থী এখানে এসেছে। নানা আয়োজনের পাশাপাশি নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা। ঈদ উপলক্ষে সপ্তাহব্যাপী ম্যাজিক শো, ডান্স, ডিজে, যাদু ও গেম শো’র আয়োজন করা হয়েছে। বিভিন্ন প্যাকেজে ছোট ও বড়দের জন্য প্রবেশের জন্য টিকেটের মূল্য রাখা হয়েছে ৩০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত। প্রবেশের টিকেটের সাথে সাধারণ দর্শনার্থীদের জন্য রাইড ও খাবারের প্যাকেজ সুবিধা দেয়া হয়েছে।

অন্যদিকে, প্রতিবছরের ন্যায় এবছরও ফয়’স লেকস্থ চট্টগ্রাম চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। দেশের বিলুপ্ত প্রায় ৫১ প্রজাতির প্রাণি দেখতে ভিড় করছে। এবার যথারীতি দক্ষিণ আফ্রিকা থেকে আনা বাঘ-বাঘিনীর খাঁচায় দর্শনার্থীদের ভিড় চোখে পড়ার মতো।

চট্টগ্রাম চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।  ছবি: উজ্জ্বল ধরচট্টগ্রাম চিড়িয়াখানার কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ বাংলানিউজকে জানান, ঈদ উপলক্ষে চিড়িয়াখানায় এবার রেকর্ড সংখ্যক দর্শনার্থী চিড়িয়াখানায় এসেছে। গত দুইদিনে প্রায় ৩২ হাজার দর্শনার্থী এসেছে। দর্শনার্থীর আনাগোনায় ঈদ উপলক্ষে চিড়িয়াখানার ভেতর ও বাইরে উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে। বিশেষ করে দর্শনার্থীরা বাঘ-বাঘিনী, হরিণ, সিংহ-সিংহী, ঘোড়া, বানর, ভাল্লুক, জিরাপ, অজগর সাপ, বিভিন্ন প্রজাতির পাখির খাঁচায় দর্শনার্থীরা ভিড় করেছে বলেও জানান তিনি।

অন্যদিকে, পতেঙ্গা সমুদ্র সৈকতেও দর্শনার্থীদের আনাগোনায় উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে। শিশু থেকে নানা বয়সী হাজারো দর্শনার্থী সমুদ্র সৈকতে এসে আনন্দ উদযাপন করেছেন।

পাশাপাশি বহদ্দারহাটের স্বাধীনতা পার্ক (মিনি বাংলাদেশ), কাজিরদেউরি ও আগ্রবাদ শিশুপার্ক এবং বিমানবন্দর রোডের বাটারফ্লাই পার্কেও দর্শনার্থীর ভিড়ে সরগরম ছিলো।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ১৭, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।