ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বৃষ্টি উপেক্ষা করে মসজিদে মুসল্লিদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
বৃষ্টি উপেক্ষা করে মসজিদে মুসল্লিদের ভিড় পবিত্র জুমাতুল বিদার নামাজ আদায়ের জন্য নগরের ছোট-বড় সব মসজিদে মুসল্লিদের উপচে পড়া ভিড় । ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: পবিত্র জুমাতুল বিদার নামাজ আদায়ের জন্য নগরের ছোট-বড় সব মসজিদে মুসল্লিদের উপচে পড়া ভিড় চোখে পড়ার মতো। বৈরী আবহাওয়া উপেক্ষা করেই আন্দরকিল্লা শাহি জামে মসজিদসহ নগরের বিভিন্ন মসজিদে নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

ভারীবর্ষণ উপেক্ষা করে নগরের আন্দরকিল্লা শাহি জামে মসজিদে নামাজ আদায় করেন খুলশি এলাকার বাসিন্দা আব্দুর রহিম।

তিনি বাংলানিউজকে বলেন, বরকতময় রমজানের আজ আখেরি জুমা।

তাই কষ্ট হলেও হাজার হাজার মুসল্লির সঙ্গে জামাতে ‍জুমাতুল বিদার নামাজ পড়তে এসেছি। আলেমদের মুখে শুনেছি, যেখানে বেশি মানুষ হাত তোলেন সেখানে দোয়া কবুল হওয়ার সম্ভাবনাও বেশি।
 

পবিত্র জুমাতুল বিদার নামাজ আদায়ের জন্য নগরের ছোট-বড় সব মসজিদে মুসল্লিদের উপচে পড়া ভিড় ।  ছবি: সোহেল সরওয়ারএদিকে, দামপাড়ার জমিয়তুল ফালাহ মসজিদ, শাহসুফি আমানত খান (র.), বদর শাহ (র.) গরিবুল্লাহ শাহ (র.), মিসকিন শাহ (র.) এর মাজার, বায়েজিদ বোস্তামি (র.) আস্তানা শরিফ, আনোয়ারার মোহছেন আউলিয়া (র.), ফটিকছড়ির মাইজভাণ্ডার শরিফসহ পীর আউলিয়াদের দরবার, খানকাহ, মাজার এবং মাদ্রাসা কেন্দ্রিক মসজিদগুলোতে দূরদূরান্ত থেকে মুসল্লিরা আসেন জুমাতুল বিদার নামাজ আদায় করতে। নামাজ শেষে তারা মিলাদে অংশ নেন এবং জেয়ারত করেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।