চট্টগ্রামে প্রকাশককে মোবাইলে হত্যার হুমকিদাতা আটক
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

চট্টগ্রামে প্রকাশককে মোবাইলে হত্যার হুমকিদাতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৩ ২:৪৩:২৬ এএম
আটক টিটু শীল

আটক টিটু শীল

চট্টগ্রাম: বলাকা প্রকাশনীর স্বত্ত্বাধিকারী ও মুক্তিযুদ্ধের গবেষক, সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যার হুমকিদাতা টিপু শীল জয়দেব (৩৫) কে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১২ জুন) দিনগত রাত ১টার দিকে নগরের বাকলিয়া এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

**প্রকাশককে হত্যার হুমকি, সাংবাদিক নেতাদের নিন্দা

আটক হওয়া টিপু শীল বোয়ালখালী এলাকার সুলাল চন্দ্র শীলের ছেলে। তিনি চট্টগ্রাম আইন কলেজের সাবেক নেতা।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, প্রকাশককে মোবাইলে হত্যার হুমকির ঘটনায় এক যুবককে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে তিনি মোবাইল ফোনের মাধ্যমে হত্যার হুমকি দেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

এর আগে সোমবার (১১ জুন) দিনগত রাত ৯টা ৫৫ মিনিটে প্রথম ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে ফোন করে   জামাল উদ্দিনকে মৃত্যুর হুমকি দেওয়া হয়। একইভাবে ১০টা ৩মিনিট, ১০টা ৪৫মিনিট ও রাতে ১১টা এবং ১২টায়ও একই নম্বর থেকে পরপর ফোন করে শেষ খাবার খেয়ে নেওয়ার জন্য হুমকি দেওয়া হয়।

‘হুমকিদাতা মোবাইলে বলেছিলো-মুন্সিগঞ্জে এক প্রকাশককে খুন করা হয়েছে। এবার তোর (জামাল উদ্দিন) পালা। তোর বলাকা প্রকাশনী বোমা মেরে উড়িয়ে দেব। তোকে পৃথিবীতে রাখবো না। মুক্তিযুদ্ধের ইতিহাস লেখিস। মুক্তিযুদ্ধ মুক্তিযুদ্ধ করিস। শেষবারের মতো খেয়ে নে।’

পরে হুমকির ঘটনায় মঙ্গলবার (১২ জুন) কোতোয়ালী থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন জামাল উদ্দিন। এরপর থেকে থানা পুলিশ অভিযানে নামে।

বাংলাদেশ সময়: ০২৪২ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa