ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জলাবদ্ধতায় নগরবাসীর পাশে থাকতে চীন সফর বাতিল নাছিরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ১২, ২০১৮
জলাবদ্ধতায় নগরবাসীর পাশে থাকতে চীন সফর বাতিল নাছিরের

চট্টগ্রাম: বৈরী আবহাওয়া ও নগরে জলাবদ্ধতার কারণে পূর্বনির্ধারিত ৫ দিনের চীন সফর বাতিল করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চসিক সূত্রে জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে যেহেতু নগরবাসী জলাবদ্ধতার দুর্ভোগে রয়েছে। সেই বিষয়টি বিবেচনায় এনে সিটি মেয়র পূর্বনির্ধারিত ৫ দিনের চীন সফর বাতিল করেছেন।

 বুধবার (১৩ জুন) চীনের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করার ছিলো মেয়রের। চীনে ডেলিগেটদের সাথে বৈঠক, কুনমিং বিশ্ববিদ্যালয় পরিদর্শন, কুনমিং মিউনিসিপালে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান শেষে ১৭ জুন দেশে ফেরার কথা ছিলো।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, বৈরী আবহাওয়ার কারণে চীন সফর বাতিল করা হয়েছে। যেহেতু বৈরী আবহাওয়ার কারণে নগরের নিম্নাঞ্চলে জলাবদ্ধতা দেখা দিয়েছে। সেহেতু নগরবাসীদের যেকোন দুর্যোগ ও সহযোগিতায় পাশে থাকার জন্য এ সফল বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, গত তিনদিন ধরে লঘুচাপের কারণে সমুদ্র বন্দর সমূহে ৩ নম্বর সর্তকতা সংকেত বহাল রেখেছে আবহাওয়া অধিদফতর। লঘুচাপের ফলে দমকা ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টিপাত হচ্ছে। এর প্রভাবে নগরের নিম্নাঞ্চলে বৃষ্টি ও জোয়ারের পানি মিশে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে পানিবন্ধী হয়ে দুর্ভোগে পড়েছে নগরবাসী।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ১২, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।