ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাবেক মেয়র মনজুর সঙ্গে অনিন্দ ব্যানার্জীর সৌজন্যসাক্ষাৎ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ২৭, ২০১৮
সাবেক মেয়র মনজুর সঙ্গে অনিন্দ ব্যানার্জীর সৌজন্যসাক্ষাৎ চসিকের সাবেক মেয়র এম মনজুর আলমের সঙ্গে সৌজন্যসাক্ষাৎ করেছেন চট্টগ্রামস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার অনিন্দ ব্যানার্জী।

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাবেক মেয়র এম মনজুর আলমের সঙ্গে সৌজন্যসাক্ষাৎ করেছেন চট্টগ্রামস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার অনিন্দ ব্যানার্জী। উত্তর কাট্টলীস্থ মনজুর আলমের বাসভবনে এ সৌজন্যসাক্ষা‍ৎ করেন।

সাক্ষাতকালে হাই কমিশনার অনিন্দ ব্যানার্জী বলেন, ‘বাংলাদেশ ভারতের একটি বন্ধুপ্রতীম দেশ। বাংলাদেশ এখন আর কোন দিক দিয়ে পিছিয়ে নেই।

শিক্ষা, ব্যবসা-বানিজ্য এবং অবকাঠামো উন্নয়নসহ সামগ্রিকভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। জাতিসংঘ কর্তৃক উন্নয়নের এ কৃতিত্বের স্বীকৃতিও ইতিমধ্যে পেয়েছে বাংলাদেশ।
আশা করি বাংলাদেশ এই কৃতিত্ব ধরে রাখবে। আর এগিয়ে যাবে উন্নয়নশীল দেশের কাতারে। ’

এসময় মনজুর আলম বলেন, ‘আমাদের পার্শবর্তী দেশ ভারত। দেশটির সাথে বাংলাদেশের ভালো একটা সম্পর্ক রয়েছে। আমি চাই উভয় দেশের সম্পর্ক যাতে আরো বন্ধুপরায়ণ এবং আরো উন্নত হয়। সাথে সাথে ভারত-বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা, সহজে ভিসা প্রাপ্তি ও উভয় দেশের ব্যবসায়িক ব্যবস্থা যাতে আরো উন্নত ও সহজীকরণ করা হয় সেদিকেও জোর দেন মনজুর আলম।

সাক্ষাতকালে মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক সারওয়ার আলম, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, সহকারী অধ্যাপক, কাজী মাহবুবুর রহমান, মো. আবু ছগির ও চট্টগ্রাস্থম ভারতীয় দূতাবাসের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মে ২৭, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।