ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বালুময় সড়কে দিনদুপুরে ‘অন্ধকার’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মে ২৬, ২০১৮
বালুময় সড়কে দিনদুপুরে ‘অন্ধকার’ ধুলোবালির পাশাপাশি যানবাহনের দূষিত কালো ধোঁয়াও মানুষের জন্য বিরক্তি ও ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে।।ছবি উজ্জ্বল ধর

চট্টগ্রাম: দুপুর ১২টা ২০ মিনিট। এমন সময়েও মনে হচ্ছিলো সন্ধ্যা নেমে এসেছে। ২০ মিটার দূরত্বে ভালো করে দেখা যাচ্ছিল না পথ।

শনিবার (২৬ মে) দুপুরে শাহ আমানত সংযোগ সেতু (নতুন ব্রিজ) থেকে সামান্য উত্তর পাশের এমন চিত্র দেখা গেছে।

বহদ্দারহাট থেকে শাহ আমানত সংযোগ সেতু (নতুন ব্রিজ) হয়ে আনোয়ারা ক্রসিং পর্যন্ত সাড়ে ৮ কিলোমিটার সড়কে মাল্টিলেনের (তৃতীয় কর্ণফুলী সেতু এপ্রোচ রোড প্রজেক্ট চট্টগ্রাম) কাজ চলছে।

সড়ক ও জনপথ বিভাগ মাল্টিলেনের কাজটি বাস্তবায়ন করছে। ২০১৭ সালের মার্চে এই মাল্টিলেনের কাজ শুরু হয়।
এবছর সেপ্টেম্বরে কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, এ সড়কে উন্নয়ন কাজের কারণে খোড়াখুড়িতে এমন ধুলোবালি। নগরের রাজাখালী থেকে শাহ আমানত সেতুমুখী প্রায় এক কিলোমিটার এলাকায় ধুলোবালির জন্য সড়কও দেখা যাচ্ছে না। ধুলোবালির পাশাপাশি যানবাহনের দূষিত কালো ধোঁয়াও মানুষের জন্য বিরক্তি ও ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে।

স্থানীয় যুবক আবদুল হান্নান বাংলানিউজকে বলেন, ধুলোবালির জন্য আমরা রাস্তায় হাঁটতে পারি না। বৃষ্টি হওয়ার পর সড়কে যে কাদা থাকে সেগুলো শুকিয়ে ধুলোতে পরিণত হয়। কিন্তু বালুগুলো যদি সড়ক থেকে সরিয়ে নেওয়া হতো তাহলে এ অবস্থা হতো না।

ধুলোবালির পাশাপাশি যানবাহনের দূষিত কালো ধোঁয়াও মানুষের জন্য বিরক্তি ও ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। । ছবি উজ্জ্বল ধরএছাড়াও মইজ্যারটেকের পরেও প্রায় ৩০০ মিটার রাস্তায় এমন ধুলোবালি দেখা গেছে।

দেখা যায়, নতুন ব্রিজ থেকে বহদ্দারহাটগামী বাসে থাকা নারী যাত্রী রোকেয়া পারভীন ধুলোবালি সহ্য করতে না পেরে নিজের ওড়না দিয়ে মুখ ডেকে রেখেছেন।

তিনি বাংলানিউজকে বলেন, রাস্তায় যে পরিমাণ ধুলো তাতে চলাফেরাও কষ্টের। এমন অবস্থা চলতে থাকলে তো মানুষ অসুস্থ হয়ে যাবে।

তৃতীয় কর্ণফুলী সেতু এপ্রোচ রোড প্রকল্পের পরিচালক তারেক ইকবাল বাংলানিউজকে বলেন, প্রকল্পের কাজ চলছে। যথাসময়ে শেষ করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু আবহাওয়া প্রতিকূলে নেই। যেহেতু সড়কটি বালু ও কংক্রিট দিয়ে উচু করা হচ্ছে। সেহেতু কাজের সময় সড়কে বালু থাকাটাই স্বাভাবিক।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মে ২৬, ২০১৮

এসকে/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।