ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফুলের হাতে যেন হাতকড়া না লাগে!

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মে ২৫, ২০১৮
ফুলের হাতে যেন হাতকড়া না লাগে! ইফতার কিনতে গিয়ে ৫৭ হাজার টাকার মোবাইল হারিয়ে থানায় জিডি করতে আসেন আবু নাসের চৌধুরী। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ‘৫৭ হাজার টাকার মোবাইল। এমএ আজিজ স্টেডিয়ামের রয়েল হাটে ইফতার কেনার সময় ভিড়ের মধ্যে হাওয়া। ওদের কাছে সিসিটিভি ফুটেজ আছে। কিন্তু গড়িমসি করছে। তাই থানায় এসেছি সাধারণ ডায়েরি (জিডি) করতে।’

শুক্রবার (২৫ মে) রাত ১০টায় কোতোয়ালী থানায় বসে এসব কথা বললেন ব্যবসায়ী আবু নাসের চৌধুরী।

স্যামসাং গ্যালাক্সি এস৭’র খালি প্যাকেট দেখিয়ে তিনি বলেন, মোবাইল ফোন নিয়ে গেছে সেটি বড় কথা নয়।

সঙ্গে হাজার হাজার ছবি, ডকুমেন্ট, শত শত মোবাইল নাম্বার সব গেছে। বিকেলের পর ইফতার করে, তারাবি নামাজ আদায় করে থানায় এসেছি।
 আমার বিশ্বাস পুলিশ চাইলে মোবাইল ফোনটি ফেরত পাবো। পুলিশ অত্যন্ত আন্তরিকভাবে জিডি করেছে। কোনো টাকা পয়সা নেননি।   

সরেজমিন দেখা গেছে, আটক ও রিমান্ডের আসামিদের রাখার জন্য দুইটি কক্ষ। একটি কক্ষ খালি। অপর কক্ষে তিনজন আসামি ঘুমোচ্ছে। ওই কক্ষের দরজায় বাইর থেকে বড় একটি টেবিল ফ্যান দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে ওসি মোহাম্মদ মহসীন বলেন, মানবিক দিক থেকে আমরা আসামি ও আটক ব্যক্তিদের ন্যূনতম সুযোগ-সুবিধা দেওয়ার চেষ্টা করি। যে গরম পড়ছে তাতে ছোট্ট রুমে তাদের হিটস্ট্রোকের আশঙ্কা থেকে যায়। তাই দুইটি বড় টেবিল ফ্যানের ব্যবস্থা করা হয়েছে। কে অপরাধী তা বিচার করবে আদালত। আমরা জিম্মাদার মাত্র। এখানে গোয়েন্দা বিভাগের (ডিবি) রিমান্ডের আসামিদেরও রাখা হয়। সচরাচর আটক করার পরদিনই আদালতে চালান করে দেওয়া হয়।  

রাতে কোতোয়ালী থানার ওসি  কক্ষে।  ছবি: সোহেল সরওয়ার

পাউরুটির ভ্যানে চোলাই মদ

রাত সাড়ে ১১টায় চেরাগি পাহাড় এলাকা থেকে ধরে আনা হলো ৫৬ লিটার চোলাই মদসহ এক ভ্যানচালককে। বেকারিপণ্য বিশেষ করে পাউরুটি পরিবহনের ভ্যান গাড়িতে করে নুরুল আলম (২৮) ৫৬ লিটার চোলাই মদ হাজারী গলি থেকে নিয়ে যাচ্ছিল সদরঘাট এলাকায়। পুলিশের চোখ ফাঁকি দিতে তিনি চেরাগি পাহাড় হয়ে যাচ্ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত এসআই বিকাশ চন্দ্র শীল, মিজানুর রহমান, সোহেল আহমেদ তাকে হাতেনাতে গ্রেফতারে সক্ষম হন।

সোহেল আহমেদ বাংলানিউজকে বলেন, ডবলমুরিং থানায় মাদক মামলায় নুরুল আলম ৭ মাস জেল খেটে বের হয়েছিলেন। আবারও একই পেশায় জড়িয়ে পড়েছে।  

এ সময় কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, মাদকের বিরুদ্ধে প্রশাসন যুদ্ধ ঘোষণা করেছে। দেশের তরুণ প্রজন্মকে রক্ষায় মাদক ব্যবসায়ীদের কোনো ছাড় নেই। ছোট-বড় কেউ রেহাই পাবে না।

ফুলের হাতে যেন হাতকড়া না লাগে

রাত ১০টা বেজে ৪০ মিনিট। ওসি মহসীনের কক্ষের বাইরে জটলা। ফুলের তোড়া নিয়ে এসেছে পাথরঘাটা গীতা শিক্ষা কমিটি। সবাইকে ভেতরে আসার অনুমতি দিলেন ওসি। তারপর একে একে সবার পরিচয় নিলেন। কেউ ব্যবসায়ী, কেউ ব্যাংকার, কেউ ছাত্র। ফুল নিয়ে ওসি বললেন, যে হাতে আপনারা ফুল দিলেন তাতে যেন হাতকড়া লাগাতে না হয়। আপনাদের সব ভালো কাজে আমি আছি। ভালো মানুষের ঠিকানা হবে কোতোয়ালী থানা। এখানে দালালদের ঠাঁই নেই। এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় কী করতে হবে বলবেন। আমার দরজা সবার জন্য খোলা। সব মানুষ আমার কাছে সমান।

টেরিবাজারে আলোর বন্যা, জমজমাট বিকিকিনি

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, মে ২৬, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।