ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত, দশ দোকানিকে জরিমানা   

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মে ২৪, ২০১৮
নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত, দশ দোকানিকে জরিমানা   

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে নগরের পাহাড়তলীর অলংকার মোড় ও আবদুল আলী হাট মার্কেটে অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ মে) অভিযানে নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী প্রস্তুত ও বিক্রির দায়ে ১০ দোকানিকে ৭৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার।
 
তিনি জানান, নগরের পাহাড়তলীর অলংকার মোড় এলাকায় অভিযান চালানো হয়েছে।

অপরিচ্ছন্ন কর্মীদের দিয়ে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী প্রস্তুত ও বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ১০ দোকানিকে জরিমানা আদায় করা হয়েছে।  
 
এরমধ্যে অলংকার মোড়ে নোংরা পরিবেশ খাদ্য সামগ্রী প্রস্তুতের দায়ে আলিফ হোটেলকে ৪০ হাজার, অলংকার শপিং সেন্টারে সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা করার দায়ে জিপ জোনকে ৫ হাজার, পপুলার টেইলার্সকে ৫ হাজার, রাজপুরী কালেকশনকে ৫ হাজার, মদিনা কালেকশনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 
একই অভিযানে আবদুল আলী হাট মার্কেটের কাঁচা বাজার মনিটরিং কালে বিভিন্ন দোকানে দ্রব্যের মূল্য তালিকা প্রদর্শিত স্থানে টাঙানোর নির্দেশনা প্রদান ও পাটের মোড়ক ব্যবহার না করার দায়ে নাছির স্টোরকে ৫ হাজার, ইদ্রিছ স্টোরকে ৫ হাজার, সন্ধীপ স্টোরকে ৫ হাজার, বাহার স্টোরকে ৫ হাজার ও মরিয়ম স্টোরকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
 
চসিকের রাজস্ব সার্কেল-৬ এর কর কর্মকর্তা, উপ-কর কর্মকর্তাগণ, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও নগর পুলিশ অভিযানে সহায়তা করেন।
 
বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, মে ২৪, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।