ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কিউসি ও আরএকে ক্যাপিটালের ২০ লাখ টাকার বেশি চুরি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫০ ঘণ্টা, মে ২৪, ২০১৮
কিউসি ও আরএকে ক্যাপিটালের ২০ লাখ টাকার বেশি চুরি নগরের আগ্রাবাদের সিঅ্যান্ডএফ টাওয়ারে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদ শেখ মুজিব সড়কের সিঅ্যান্ডএফ টাওয়ারের দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। চোরেরা নিয়ে গেছে ২০ লাখের বেশি নগদ টাকা ও একটি ব্রোকারেজ হাউসের সার্ভারের হার্ডডিস্ক। 

বুধবার (২৩ মে) দিনগত রাতের কোনো একসময় কিউসি মেরিটাইম লিমিটেড ও কিউসি লজিস্টিকস লিমিটেড এবং আরএকে ক্যাপিটাল লিমিটেডের কার্যালয়ে এ চুরির ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম কাস্টম সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন বাচ্চু বাংলানিউজকে জানান, সিঅ্যান্ডএফ টাওয়ারের চতুর্থ তলার কিউসি ও ষষ্ঠ তলার আরএকে ক্যাপিটালের কার্যালয়ের দরজা ভেঙে চুরির ঘটনা ঘটেছে।

পুলিশ বিষয়টি তদন্ত করছে।

কিউসি’র ১৯ লাখ টাকা চুরি

কিউসি মেরিটাইম লিমিটেড ও কিউসি লজিস্টিকস লিমিটেডের কার্যালয়ের ফাইল কেবিনেটের নিচের সিন্দুক ও টেবিলের ড্রয়ার ভেঙে ১৯ লাখ টাকা চোরেরা নিয়ে গেছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের এজিএম মো. রাশেদ।

তিনি জানান, সিসিটিভি ফুটেজে দেখা যায় রাত আটটার দিকে দুইজন চোর ঢুকে চুরি করে। এর আগে সন্ধ্যা ছয়টায় আমরা কার্যালয় বন্ধ করেছিলাম।

নগরের আগ্রাবাদের সিঅ্যান্ডএফ টাওয়ারে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।   ছবি: সোহেল সরওয়ার

আরএকে ক্যাপিটালের লেনদেন বন্ধ

আরএকে ক্যাপিটাল লিমিটেডের দরজা (শাটার) ভেঙে চোরেরা নগদ ১ লাখ ৩০ হাজার টাকা এবং সার্ভার রুমের হার্ডডিস্ক নিয়ে গেছে বলে জানিয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. খালেদ কিবরিয়া চৌধুরী।

তিনি বাংলানিউজকে বলেন, এটি আমাদের প্রধান কার্যালয়। ঢাকাসহ বিভিন্ন শাখায় প্রায় ৬ হাজার বিনিয়োগকারী আছেন। চোরেরা সার্ভার রুমের হার্ডডিস্ক চুরি করে নিয়ে যাওয়ায় লেনদেন বন্ধ রাখতে হয়েছে। তবে আমাদের সব লেনদেনের ব্যাকআপ সিডিবিএলে সংরক্ষিত রয়েছে।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন বাংলানিউজকে জানান, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। চুরির আলামত ও সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। চোর শনাক্ত করার প্রক্রিয়া চলছে।  

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মে ২৪, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।