ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের ১০ বিদ্যালয় ভবন নির্মাণের উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মে ২৩, ২০১৮
চসিকের ১০ বিদ্যালয় ভবন নির্মাণের উদ্যোগ অপর্ণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে নতুন ভবন নির্মাণকাজের ফলক উম্মোচন ও সুধি সমাবেশ

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করেপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সরকারের ফ্যাসিলিটিস ডিপার্টমেন্টের মাধ্যমে নগরের নির্বাচিত সাংসদদের সুপারিশক্রমে নতুন ১০টি বিদ্যালয় ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি আরও ১০টি ভবন সংস্কারেরও উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

বুধবার (২৩ মে) নগরের নিউমাকের্টের আমতল এলাকার অপর্ণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে নতুন ভবন নির্মাণকাজের ফলক উম্মোচন ও সুধি সমাবেশে তিনি এসব কথা বলেন।

আলোকিত মানুষ গড়ার জন্য চসিক শিক্ষাকে গুরুত্ব দিয়ে কোটি টাকা বছরে ভর্তূকি দিয়ে যাচ্ছে উল্লেখ করে আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘চসিকের শিক্ষাপ্রতিষ্ঠান সমূহের সুনাম ও সুখ্যাতি বাড়াতে এবং শিক্ষার গুণগত মানোন্নয়নে আরও আন্তরিক হতে হবে।

চসিক শিক্ষা বিস্তারের বিষয়গুলোকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ভবন নির্মাণ, ভবন সংস্কার, শিক্ষার গুণগত মানোন্নয়নে কর্মকৌশল বাস্তবায়ন করে যাচ্ছে। ’

সিটি মেয়র আরও বলেন, চসিকের উদ্যোগে অপর্ণাচরন সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ১১ তলা বিশিষ্ট নতুন ভবন নির্মিত হচ্ছে।

চসিকের রাজস্ব থেকে ১ কোটি ৩৬ লাখ টাকা ব্যয় করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে পুরাতন ভবন ভেঙে নির্মাণাধীন নতুন ভবন আরও সম্প্রসারিত হবে এবং কৃষ্ণকুমারী সিটি করপোশেন বালিকা উচ্চ বিদ্যালয়ের জন্য চলতি বছরে ১টি ৬ তলা ভবন নির্মাণ করা হবে। উভয় বিদ্যালয়ের মাঝখানের স্থাপনা সরিয়ে খেলাধুলার জন্য মাঠ প্রস্তুত করা হবে।

শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির অভিভাবক প্রতিনিধি এ এ এম সাইফুদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, তত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, অভিভাবক প্রতিনিধি মো. ওমর আলী ফয়সাল।

সমাবেশে স্বাগত বক্তব্য দেন অপর্ণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ জারেকা বেগম।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, মে ২৩, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।