[x]
[x]
ঢাকা, বুধবার, ৭ আষাঢ় ১৪২৫, ২০ জুন ২০১৮

bangla news

বন্দরে ১৩ হাজার লিটার বিয়ার আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-২৩ ৩:৫০:০৮ পিএম
মিথ্যা ঘোষণায় আনা বিয়ারের চালান আটক করেছে কাস্টম হাউসের কর্মকর্তারা

মিথ্যা ঘোষণায় আনা বিয়ারের চালান আটক করেছে কাস্টম হাউসের কর্মকর্তারা

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দর দিয়ে মিথ্যা ঘোষণায় আনা বিভিন্ন ব্রান্ডের ১৩ হাজার ১৩১ লিটার বিয়ার ভর্তি একটি ২০ ফুট দীর্ঘ কনটেইনার আটক করেছে কাস্টম হাউসের কর্মকর্তারা।

বুধবার (২৩ মে) কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন ও ‍রিচার্স (এআইআর) শাখার দায়িত্ব পাওয়া উপ-কমিশনার নূর উদ্দিন মিলন বাংলানিউজকে জানান, আমদানিকারক সোনারগাঁও ট্রেড ইন্টারন্যাশনাল মনোনিত সিঅ্যান্ডএফ এজেন্ট কাবেরি শিপিং কার্ডারেল সুইটনার, কার্বোনেটেড ড্রিংকস, কোকা পাউডার, বেকিং পাউডারসহ বিভিন্ন খাদ্যপণ্যের ঘোষণা দিয়েছিল। কাস্টম হাউসের জেটি পরীক্ষণ শাখার সহকারী কমিশনার মিজানুর রহমানের নেতৃত্ব কায়িক পরীক্ষার সময় মিথ্যা ঘোষণার বিষয়টি ধরা পড়ে। সেখানে পাওয়া যায় বিভিন্ন ব্রান্ডের বিয়ার ও সমজাতীয় পানীয়।

মঙ্গলবার (২২ মে) ওই কনটেইনারের কায়িক পরীক্ষায় ১ হাজার ৯০০ লিটার হানিকেন বিয়ার, ৮১৭ লিটার লেজার বিয়ার, ৭৯২ লিটার জিনজার বিয়ার, ১ হাজার ৪৯৯ লিটার পাওয়ার হর্স এনার্জি ড্রিংক, ৬ হাজার ৪৮ লিটার রেড বুল এনার্জি ড্রিংকসহ মোট ১৩১৩১ লিটার বিয়ার ও সমজাতীয় পানীয় পাওয়া যায়।       

তিনি জানান, বিয়ার আমদানি নিয়ন্ত্রিত পণ্য। যা আমদানির জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ছাড়পত্র প্রয়োজন। যদি আমদানিকারকের ওই ছাড়পত্র থাকে এবং বিয়ারের ওপর প্রযোজ্য শুল্ক-করাদি পরিশোধ করে তবে তা ছাড় করতে পারবে। নয়তো রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মে ২৩, ২০১৮
এআর/টিসি
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa