ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিশুহত্যা ও নির্যাতনকারীর মৃত্যুদণ্ড দাবি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, মে ২২, ২০১৮
শিশুহত্যা ও নির্যাতনকারীর মৃত্যুদণ্ড দাবি ঘোষণাপত্র পাঠ করে খেলাঘরের বোন সাজনীন তাসনিম সিদ্দিকী আলিশা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সারা দেশে শিশু নির্যাতন ও হত্যার প্রতিবাদে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে শিশু-কিশোর ও অভিভাবক সমাবেশ, মানববন্ধন ও প্রতিবাদী বিক্ষোভ মিছিল করেছে খেলাঘর।

মঙ্গলবার (২২ মে) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, খেলাঘর গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছে সীতাকুণ্ড উপজেলায় ত্রিপুরা পাড়ায় ১১ বছর বয়সী ছবি রাণী ত্রিপুরা, ১৪ বছর বয়সী সুখলতী ত্রিপুরাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া সম্প্রতি নগরে তাসফিয়া, আকবর শাহ্ থানা এলাকার ফাতেমা আক্তার মীম, কর্ণফুলী থানা এলাকায় চার নারী ধর্ষণ ও গতবছর সালমা আক্তার ধর্ষণ সহ সারা দেশে শিশু ও নারীর প্রতি সহিংসতা, নির্যাতন ও হত্যা বেড়েই চলেছে।

খেলাঘর এ মানববন্ধনের মাধ্যমে এ সব ঘৃণ্যতম নির্যাতন-নিপীড়ন-হত্যা-ধর্ষণ রোধের জন্য সরকার এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে এবং সমাজের সর্বস্তরে এ সব অপকর্মের মূলহোতাদের দ্রুত গ্রেফতার পূর্বক সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করছে।

বক্তারা বলেন, অপরাধীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত হলেই অপরাধী এ সব ঘৃণ্য অপকর্ম করতে সাহস পাবে না।

সমাবেশ ও মানবন্ধনে সভাপতিত্ব করেন খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি অধ্যাপক ডা. একিউএম সিরাজুল ইসলাম।

সহ-সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন খেলাঘর সহ-সভাপতি কবি আশীষ সেন, শিক্ষাবিদ অজিত কুমার আইচ, অ্যাডভোকেট সফিউল আলম, আবৃত্তিকার রণজিৎ রক্ষিত, সাংবাদিক কামরুল হাসান বাদল, আবৃত্তিকার অঞ্চল চৌধুরী, গণজাগরণ মঞ্চের সমন্বয়ক শরীফ চৌহান, আবৃত্তিকার রাশেদ হাসান, উদীচীর সহ-সভাপতি সুনীল ধর, অধ্যাপক ইদ্রিস আলী, উন্নয়ন সংগঠক উৎপল বড়ুয়া, অ্যাডভোকেট রেহানা বেগম রানু, খেলাঘর সংগঠক এসকেন্দার আলী, ইফতেখার আহমেদ, মনোয়ার জাহান মনি, নাছির উদ্দিন, ফয়জুর রব মুন্না, রুমা বিশ্বাস, অধ্যাপক শিপুল কুমার দে, অধ্যাপিকা ইন্দিরা চৌধুরী, সাবেকুর নাহার ঝর্ণা, কাবেরী আইচ, বনবিহারী চক্রবর্তী, রুবেল দাশ প্রিন্স, হাবিব বিপ্লব, চন্দন চক্রবর্তী প্রমুখ।

ঘোষণাপত্র পাঠ করে খেলাঘরের বোন সাজনীন তাসনিম সিদ্দিকী আলিশা। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল প্রেস ক্লাব হয়ে চেরাগি মোড়ে শেষ হয়।         

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, মে ২২, ২০১৮
এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।