ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ‘জরিমানা’ প্রত্যাহারের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, মে ২২, ২০১৮
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ‘জরিমানা’ প্রত্যাহারের দাবি জাতীয় বিশ্ববিদ্যালয়ের জরিমানা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনে ভর্তি বাতিল করে দ্বৈত ভর্তি হওয়া শিক্ষার্থীদের জরিমানা বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা।

মঙ্গলবার (২২ মে) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রামের সরকারি বেসরকারি সব কলেজের সাধারণ শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশ নেন।

 

শিক্ষার্থীরা বলেন, ২০১৬-১৭ সেশনে আমরা নির্দিষ্ট কলেজে নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে ভর্তি বাতিল করে ২০১৭-১৮ সেশনে ভর্তি হই। সম্প্রতি ভর্তি বাতিলকৃত শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয় অযৌক্তিক জরিমানা ধার্য করেছে।

এ অযৌক্তিক জরিমানা পরিশোধ করা সাধারণ শিক্ষার্থীদের পক্ষে সম্ভব নয়। জরিমানা এ বছর থেকে আকস্মিকভাবে চালু করেছে। আমরা যে ভর্তি বাতিল করেছিলাম তার কপি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের দিয়েছে। তারপরও কেন আমাদের এত জরিমানা দিতে হবে?

সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র মো. মিজান বাংলানিউজকে বলেন, যারা পরীক্ষা দিয়েছে তাদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যারা পরীক্ষা দেয়নি তাদের সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে ক্লাসের সংখ্যা কম ও প্রয়োজনীয় শিক্ষকের অভাব। তাই ক্লাস ও শিক্ষকের সংখ্যা বাড়াতে হবে।  

মানববন্ধনে শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ১ দিনের মধ্যে অযৌক্তিক জরিমানা প্রত্যাহারের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ২২, ২০১৮
এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।