ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

র‌্যাবের সঙ্গে গুলি বিনিময়, মাদক সম্রাট নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, মে ২২, ২০১৮
র‌্যাবের সঙ্গে গুলি বিনিময়, মাদক সম্রাট নিহত ‘মাদক সম্রাট’ খ্যাত শীর্ষ মাদক ব্যবসায়ী শুক্কুর আলীর (৪৫) আস্তানা থেকে উদ্ধার করা মাদক ও অস্ত্র

চট্টগ্রাম: র‌্যাবের সঙ্গে গুলি বিনিময়ে চট্টগ্রামের ‘মাদক সম্রাট’ খ্যাত শীর্ষ মাদক ব্যবসায়ী শুক্কুর আলী (৪৫) নিহত হয়েছে।

মঙ্গলবার (২২ মে) ভোররাত তিনটার দিকে গুলিবিদ্ধ শুক্কুর আলীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মিমতানুর রহমান বাংলানিউজকে জানান, একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র বিপুল পরিমাণ মাদক নিয়ে নগরের বায়জিদ বোস্তামি থানাধীন ডেবারপাড় জামতলাস্থ বাংলাদেশ ব্যাংক কলোনির পূর্ব পার্শ্বে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।

এ সময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে। আত্মরক্ষা ও সরকারি জানমাল রক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি বর্ষণ করে।
গুলি বিনিময়ের একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিকে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় ২ জন র‌্যাব সদস্য আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।      

পরবর্তীতে ঘটনাস্থল তল্লাশি করে ১০ হাজার ইয়াবা, ১টি ওয়ানশ্যুটারগান, ৩ রাউন্ড গুলি, ২ রাউন্ড খালি খোসা এবং ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

স্থানীয়দের মাধ্যমে জানা যায় যে, নিহত ব্যক্তি চট্টগ্রামের শীর্ষ মাদক ব্যবসায়ী ‘মাদক সম্রাট’ খ্যাত শুক্কুর আলী (৪৫)। তিনি ব্রাহ্মণবাড়িয়ার আউলিয়া বাজার এলাকার মুকুন্দপুর ভূঁইয়া বাড়ির মো. হেলাল উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় ১০টির বেশি মাদক মামলা রয়েছে। উদ্ধার করা মাদকের আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, মে ২২, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।