ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফুটপাতে সকাল ১১টা থেকে ব্যবসা করার অনুমতি মেয়রের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ২১, ২০১৮
ফুটপাতে সকাল ১১টা থেকে ব্যবসা করার অনুমতি মেয়রের নগর ভবনের সম্মেলন কক্ষে হকার্স নেতাদের সঙ্গে চসিক মেয়রের বৈঠকে

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘আসন্ন ঈদ উপলক্ষে মানবিক দিক বিবেচনা করে নগরের ফুটপাতে ব্যবসারত হকাররা ২৭ মে রোববার (১১ রমজান) থেকে সকাল ১১টা থেকে সেহরির আগ পর্যন্ত ব্যবসা পরিচালনা করতে পারবেন। এসময় খাট, চৌকিও বসাতে পারবেন।’

সোমবার (২১ মে) দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে হকার্স নেতাদের বৈঠকে তিনি এসব কথা বলেন।

হকার্স নেতাদের বৈঠকে আ জ ম নাছির উদ্দীন আরও বলেন, ‘চসিকের পক্ষ থেকে হকার্সদের তালিকা করে আইডি কার্ড প্রদানে কার্যক্রম শুরু করা হয়েছে।

কিন্তু হকার সংগঠনগুলো তাদের তালিকা ও তথ্য উপাত্ত যথাসময়ে সরবরাহ না করায় এ কার্যক্রম বিলম্ব হচ্ছে। ’

তিনি বলেন, নগরের সকল ফুটপাতে পেভমেন্ট টাইলস বসানোর পর মার্কিং করে দেয়া হবে।

মার্কিংকৃত নির্দিষ্ট স্থানে হকাররা ব্যবসা পরিচালনা এবং ভ্যানের মাধ্যমে ব্যবসা পরিচালনারত হকারদের তাদের ভ্যানের নিবন্ধন ও কি কি সামগ্রী বিক্রি করা হবে তা ভ্যানে টাঙিয়ে রাখতে হবে। ’

রমজানের পর যে সমস্ত হকাররা এখনো চসিকের তালিকাভূক্ত হননি তাদেরকে উচ্ছেদ করাও তাগিদ দেন সিটি মেয়র।

বৈঠকে চসিক কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, হাসান মুরাদ বিপ্লব, আবদুল কাদের, মোরশেদ আকতার চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিনা খানম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, আবু ছালেহ, মনিরুল হুদা, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা সাইফুদ্দিন আহমদ, শ্রমিকনেতা নুরুল আমিন, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদু, চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের সভাপতি মো. হিরন হোসেন মিলন, চট্টগ্রাম হকার্স লীগ সভাপতি নুর আহম্মদ চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সহ-সভাপতি এস এম সেলিম, অর্থ সম্পাদক সৌরভ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সহ-সভাপতি ফরিদ আহমদ, চট্টগ্রাম হকার্স লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, টেরিবাজার হকার্স সমিতির সভাপতি রাজিব বাবু, সাধারণ সম্পাদক লোকমান হাকিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ২১, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।