ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজ্ঞান কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের বিনাবেতনে পড়ার সুযোগ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, মে ২১, ২০১৮
বিজ্ঞান কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের বিনাবেতনে পড়ার সুযোগ চট্টগ্রাম বিজ্ঞান কলেজ

চট্টগ্রাম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (এসএসসি) এবার জিপিএ-৫ প্রাপ্ত এবং ১ হাজার ৫০ নাম্বার পাওয়া শিক্ষার্থীদের বিনাবেতনে পড়ার সুযোগ দিচ্ছে চট্টগ্রাম বিজ্ঞান কলেজ ও চট্টগ্রাম কমার্স কলেজ।

২০১৪ সালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে সেরা বিশ কলেজের মধ্যে ১৮তম স্থান অধিকার করে চট্টগ্রাম বিজ্ঞান কলেজ। ২০০৮ সালে এ কলেজ থেকে হাজারো শিক্ষার্থী উচ্চ মাধ্যমিকে ভালো ফলাফল করে সরকারি মেডিকেল ও ইঞ্জিনিয়ারিংয়ে পড়ছে।

এ কলেজে সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ ৫ জন, অভিজ্ঞ শিক্ষক ৫৪ ও ৩৫ জন কর্মকর্তা-কর্মচারি রয়েছেন। কলেজ পরিচালনা কমিটির দক্ষ পরিচালনার ফলে কোনো শিক্ষার্থীকে প্রাইভেট পড়তে হয় না।

বিষয়ভিত্তিক হ্যান্ডনোট, মাল্টিমিডিয়া ও এসি ক্লাসরুমসহ নানা সুযোগ সুবিধা রয়েছে কলেজটিতে। এছাড়া প্রায় ২০০ গরিব-মেধাবী শিক্ষার্থীকে বিনাবেতনে ভর্তির সুযোগ করে দিয়েছে কলেজটি।

ভর্তির যোগ্যতা: চট্টগ্রাম বিজ্ঞান কলেজের জন্য ৩ দশমিক ৫ পয়েন্ট, চট্টগ্রাম কমার্স কলেজে ২ দশমিক ৫, সিটি বিজ্ঞান কলেজে ২ দশমিক ৫ ও চট্টগ্রাম সিটি পাবলিক কলেজে ১ দশমিক ৫ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মে ২১, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।