ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওয়াসাকে রোড কাটিং দ্রুত শেষ করার তাগিদ নাছিরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, মে ২০, ২০১৮
ওয়াসাকে রোড কাটিং দ্রুত শেষ করার তাগিদ নাছিরের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৩৪তম সাধারণ সভা

চট্টগ্রাম: নগরের আরকান ও হাটহাজারী সড়কে ওয়াসার রোড কাটিং নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার তাগিদ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (২০ মে) বিকেলে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৩৪তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কার্যক্রম গতিশীল করে কাজ শেষ করতে ওয়াসা কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে আ জ ম নাছির উদ্দীন বলেন, ভিশন অনুযায়ী নগরে বিউটিফিকেশন কার্যক্রম জোরদার করা হয়েছে।

নগরের ৪১টি ওয়ার্ডে এ কার্যক্রম প্রসারিত করার প্রকল্প গ্রহণ করা হয়েছে। চসিকের আয়বর্ধনের লক্ষে ওয়ার্ড কার্যালয় সমূহ বহুতল ভবনে উন্নিতকরণ এবং কমিউনিটি সেন্টার নির্মাণ প্রকল্প গ্রহণ, ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসরত নাগরিকদের নিরাপত্তা বিধান করা, মাদক, জঙ্গি ও সন্ত্রাসমুক্ত নগরী গড়ার প্রত্যয়ে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন এবং সচেতনতা কার্যক্রম জোরদার করার আহবান জানান তিনি।

সিটি মেয়র আরও বলেন, পবিত্র রমজানে পুরো মাস রোজাদারদের রোজা ও ইবাদত বন্দেগির সুবিধার্থে প্রত্যেক মসজিদের আশপাশে ময়লা আবর্জনা ফেলা নিষিদ্ধ করা হয়েছে। নিয়মিত নালা-নর্দমাগুলো পরিষ্কার করে মশকের প্রজনন ধ্বংস করার ওষুধ ছিটানোর কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে। আগামী ২৫ জুলাই পঞ্চম নির্বাচিত পরিষদের ৩ বছরপূর্তি অনুষ্ঠান পালনের লক্ষে উন্নয়ন কার্যক্রমের সচিত্র প্রতিবেদন প্রস্তুত করার পরামর্শ দেন তিনি।

এছাড়াও পাহাড়ে ও পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সচেতনায় মাইকিং করার কথা জানিয়ে সিটি মেয়র বলেন, স্ব স্ব ওয়ার্ড কাউন্সিলরদের সহায়তায় ঝুঁকিপূর্ণ বসতি এলাকায় সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করতে হবে।  তাদেরকে অন্যত্র পুনর্বাসনের ব্যাপারে জেলা প্রশাসনের সহায়তায় উদ্যোগ নিতে হবে।   

সভায় নগরের ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডে অনুষ্ঠিত উপ-নির্বাচনে নবনির্বাচিত কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরীকে পরিচয় করিয়ে দেন সিটি মেয়র।

চসিকের সচিব মো. আবুল হোসেনের সঞ্চালনায় সভায় নির্বাচিত পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলর, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভায় পবিত্র মাহে রমজান মাসে গৃহকর রেইট এবং ট্রেড লাইসেন্সের সারচার্জ আগামী ১৪ জুন পর্যন্ত মওকুফ, পবিত্র রমজান মাসে মুসল্লিদের অজু এবং ইফতার করার জন্য চসিকের উদ্যোগে পানি সরবরাহ করা, পথচারীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা, জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে ঈদের কেন্দ্রীয় জামাত আয়োজন করা, প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে কাউন্সিলরের নেতৃত্বে ঈদ জামাত পরিচালনা করা, ছাদ বাগান কার্যক্রম তরান্বিত করা, দারিদ্র হ্রাসকরণ ও বস্তি উন্নয়ন কার্যক্রম জোরদার করা, বাজারদর মনিটরিং ও নিয়ন্ত্রণ কার্যক্রম অব্যাহত রাখাসহ জনকল্যাণমূখী সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, মে ২০, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।