ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেডিসনে জমজমাট ইফতার বাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মে ১৮, ২০১৮
রেডিসনে জমজমাট ইফতার বাজার রেডিসন ব্লু চিটাগাং বে ভিউতে প্রথম রোজাতেই জমে উঠছে ইফতার বাজার। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: পাঁচতারকা হোটেল রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ’র ইফতার বাজার জমে উঠেছে প্রথম রোজাতেই। হোটেলের লবিতে দূরদূরান্ত থেকে মানুষ ছুটে আসছেন ইফতার কিনতে।

শুক্রবার (১৮ মে) বিকেল থেকে জমে উঠে ইফতার বাজার।

এবার মাটির হাঁড়িতে গরম গরম মাটন হালিম বিক্রি হচ্ছে ১ হাজার টাকা।

বিফ হালিম ৮৫০ আর চিকেন হালিম ৭৫০ টাকা। বিফ মেজবানি কারি আধাকেজি ৮০০ টাকা।
জিলাপির কেজি ৪৫০ টাকা। ফিরনি ৩০০ টাকা কেজি। মাটন আখনি বিরিয়ানি আধাকেজি ৮০০ টাকা। চনা মসলা ২৫০ গ্রাম ২০০ টাকা। পেঁয়াজু তিনটি ৫০ টাকা। আলুর চপ তিনটি ৫০ টাকা। বেগুনি তিনটি ৫০ টাকা। বিফ জালি কাবাব ১৫০ টাকা। প্রন কাবাব তিনটি ৪৫০ টাকা। কিছু কিছু ইফতারির দামের সঙ্গে যোগ হবে ১৫ শতাংশ ভ্যাট ও ১০ শতাংশ সার্ভিস চার্জ।  

বিক্রয়কর্মী সাব্বির আহমেদ বাংলানিউজকে জানান, হালিম, ডেজাট, স্পেশাল আইটেম ছাড়াও রেডিসনের ইফতার বাজারে রয়েছে চার ধরনের অ্যারাবিক সুইটস। এর মধ্যে বাসবুসা এক কেজি ৯৭৫ টাকা, কুনাফা ১ হাজার ১০০ টাকা, বালা ই শাম ২৭৫ টাকা ও বাকলাভা ২ হাজার ৮০০ টাকা।

রেডিসন ব্লু চিটাগাং বে ভিউতে প্রথম রোজাতেই জমে উঠছে ইফতার বাজার।  ছবি: সোহেল সরওয়ার

তিনি জানান, ইফতারের ‘টেক অ্যাওয়ে বক্স’ রয়েছে ১ হাজার ১০০ টাকার। যাতে চিকেন, বিফ জালি কাবাব, চিকেন ফ্রাই, পেঁয়াজু, আলুর চপ, চনা মসলা, খেজুর ও জিলাপি রয়েছে।

ইফতার কিনতে আসা আলী আজম বাংলানিউজকে বলেন, এখানকার পরিবেশ, খাবার মান সবই আলাদা। পাঁচতারকা হোটেলের বিশেষত্বই হচ্ছে মানের প্রশ্নে আপস নেই। যদিও দাম নিয়ে অনেকের প্রশ্ন থাকতে পারে। কিন্তু আন্তর্জাতিক মানের সঙ্গে দাম বিবেচনায় নিলে সেটি মুখ্য বিষয় নয়।

শেফ মোহাম্মদ আলী তদারকি করছিলেন ক্রেতাদের অর্ডার সরবরাহের বিষয়টি। তিনি এক ফাঁকে বাংলানিউজকে বলেন, এখানে কঠোরভাবে মান নিশ্চিত করা হয়। এমনকি কোন পদের ইফতারি কত ডিগ্রি তাপমাত্রায় রাখতে হবে সে ব্যাপারেও কঠোর নির্দেশনা রয়েছে।

ইফতার বাজার ছাড়াও রেডিসনে ব্যুফে ইফতারে ‘বাই ওয়ান গেট থ্রি’সহ বিভিন্ন ধরনের অফার চলছে। করপোরেট ইফতার আয়োজনেও রয়েছে বিশেষ সুবিধা।

রেডিসনে বাহারি ইফতার ৬৬৬ টাকায়!

রেডিসনে ব্যুফে ইফতার ও ডিনার ২৯৫০ টাকা   

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।