[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

চার সেবা সংস্থাকে মেয়রের চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৭ ৮:৩১:৫০ পিএম
আ জ ম নাছির উদ্দীন

আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: পবিত্র রমজান মাসে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা, নিরবচ্ছিন্ন পানি, বিদ্যুৎ ও গ্যাস সরববরাহ পাওয়ার লক্ষে নগরের চার সেবা সংস্থার প্রধানকে চিঠি দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (১৭ মে) উপানুষ্ঠানিক পত্রের মাধ্যমে মেয়র এ অনুরোধ জানান।

চসিক সূত্রে জানা যায়, রমজান মাসে যানজটমুক্ত রাস্তা, নিরাপত্তা ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার জন্য পুলিশ কমিশনার, নিরবচ্ছিন্ন সুপেয় ও নিরাপদ পানি সরবরাহের জন্য ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, ইফতার, তারাবি, সেহেরি ও পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের লক্ষে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এবং নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহের জন্য কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককে উপানুষ্ঠানিক পত্রের মাধ্যমে অনুরোধ করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

পত্রে উল্লেখ করা হয়, ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র বন্দরনগরী চট্টগ্রামের মানুষ প্রাচীনকাল থেকেই ধর্মের প্রতি অনুরক্ত। ধর্মপ্রাণ মুসলমানদের জন্য পবিত্র রমজান মাসের গুরুত্ব অপরিসীম। এ পবিত্র রমজানে ইফতারের সময় ঘরে ফেরা মানুষেরা যাতে ভোগান্তি না হয় সেই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপের অংশ হিসেবে রমজানে যানজটমুক্ত রাস্তা, নগরবাসীর নিরাপত্তা এবং সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতকরণের বিষয়ে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন উপানুষ্ঠানিক পত্র নং-৫০/২০১৮ এর মাধ্যমে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মাসুদ-উল হাসানকে পত্র প্রদান করেন। 

এছাড়াও রমজানে নিরবচ্ছিন্নভাবে সুপেয় ও নিরাপদ পানি সরবরাহ করার জন্য একইদিন উপানুষ্ঠানিক পত্র নং-৫২/২০১৮ এর মাধ্যমে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহকে পত্র প্রদান, পবিত্র মাহে রমজানে ইফতার, তারাবী, সেহেরী ও পাঁচ ওয়াক্ত নামাজের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য উপানুষ্ঠানিক পত্র নং-৫১/২০১৮ এর মাধ্যমে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেনকে পত্র প্রদান এবং পবিত্র মাহে রমজানে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহের জন্য উপানুষ্ঠানিক পত্র নং-৪৯/২০১৮ এর মাধ্যমে কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খায়েস আহমদ মজুমদারকে পত্র প্রেরণ করেন।

পত্রে মেয়র আশা করেন ‘নাগরিক সেবার অংশ হিসেবে পবিত্র রমজান মাসের গুরুত্ব এবং রহমত, মাগফেরাত ও নাজাতের বিষয়গুলোকে আমলে নিয়ে রোজাদারদের পাশে থাকবে সকল সেবা সংস্থা।’

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ১৭, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa