ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পদদলনে মৃত্যুর ঘটনা জানতে তদন্ত টিম সাতকানিয়ায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, মে ১৭, ২০১৮
পদদলনে মৃত্যুর ঘটনা জানতে তদন্ত টিম সাতকানিয়ায় সাতকানিয়ায় ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটির সদস্যরা। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম:  যাকাত ও ইফতার সামগ্রী সংগ্রহের সময় পদদলিত হয়ে ৯ নারী-শিশুর মৃত্যুর ঘটনা তদন্তে জেলা প্রশাসনের তদন্ত টিম সাতকানিয়ায় এসেছে। বৃহস্পতিবার (১৭ মে) বেলা ১২টায় সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নে গাটিয়াডাঙ্গা গ্রামের হাঙ্গরমুখ এলাকায় এসেছেন।

তদন্ত টিমে রয়েছেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট মাশহুদুল কবির, ডেপুটি সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) হাসানুজ্জামান, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবারক হোসেন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিমা আক্তার।

তদন্তে টিমের প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট মাশহুদুল কবির বাংলানিউজ বলেন, 'ঘটনা তদন্তে আমরা ঘটনাস্থলে এসেছি।

এক সপ্তাহের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দেওয়া হবে। '

এর আগে সোমবার (১৪ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলার নলুয়া ইউনিয়নের গাটিয়াডাঙ্গা গ্রামের হাঙ্গরমুখ এলাকার কাদেরিয়া মুঈনুল উলুম দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে পদদলনের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ৯টি মরদেহ উদ্ধার করে।

পরে মঙ্গলবার (১৫ মে) সকালে কেএসআরএম ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ শাহজাহানকে প্রধান আসামি করে নিহত হাসিনা আক্তারের স্বামী মোহাম্মদ ইসলাম বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় অবহেলায় মৃত্যুর কারণ দেখিয়ে দণ্ডবিধি ৩০৪ (ক) ও ৩৪ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে কেএসআরএমের স্বত্বাধিকারী মোহাম্মদ শাহজাহানকে। এছাড়া ব্যবস্থাপনার সাথে জড়িত অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

পরে এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করে সাতকানিয়া থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।