ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পদদলনে মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৪ জনের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, মে ১৬, ২০১৮
পদদলনে মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৪ জনের জামিন পদদলিত হয়ে ৯ নারী-শিশুর মৃত্যুর ঘটনায় গ্রেফতার হওয়া ৪ জনের জামিন মঞ্জুর করেছে আদালত।

চট্টগ্রাম: সাতকানিয়ায় যাকাত ও ইফতার সামগ্রী সংগ্রহের সময় পদদলিত হয়ে ৯ নারী-শিশুর মৃত্যুর ঘটনায় গ্রেফতার হওয়া ৪ জনের জামিন মঞ্জুর করেছে আদালত।

বুধবার (১৬ মে) বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের আদালত এ জামিন মঞ্জুর করেছে বলে বাংলানিউজকে জানান জেলা পুলিশের কোর্ট পরিদর্শক এইচ এম মশিউর রহমান।

জামিনপ্রাপ্তরা হলেন-সাতকানিয়ার মক্কার বাড়ির ছিদ্দিক আহমদের ছেলে মুরিদুল আলম প্রকাশ মুরাদ (২৭), পূর্ব গাটিয়াডাঙ্গার জাকির হোসেনের ছেলে মো. ইদ্রিছ (২৬), আমিলাইশ এলাকার সোলায়মানের ছেলে হাবিব আহমদ সাহেদ (৩২) এবং হাঙ্গরমুখ (খন্দকার পাড়া) এলাকার মো. ইদ্রিছের ছেলে আজগর আলী (২৮)।

মশিউর বলেন, পুলিশ আদালতে চার্জশিট দাখিলের আগে পর্যন্ত এ চারজন জামিনে থাকবে বলে আদেশ দেন আদালত।

এর আগে বিকেলে পুলিশ চারজনকে হাজির করলে আসামি পক্ষে জামিন আবেদন করেন অ্যাডভোকেট চন্দন দাশ।

অ্যাডভোকেট চন্দন দাশ বাংলানিউজকে বলেন, শুনানি শেষে আদালত ১০০০ টাকা বন্ডে আসামিদের জামিন মঞ্জুর করেন।

মঙ্গলবার (১৫ মে) বিকালে কবির স্টিল রিরোলিং মিলস লিমিটেডের (কেএসআরএম) ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) বাড়ির পাশ্ববর্তী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এর আগে সোমবার (১৪ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলার নলুয়া ইউনিয়নের গাটিয়াডাঙ্গা গ্রামের হাঙ্গরমুখ এলাকার কাদেরিয়া মুঈনুল উলুম দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে পদদলনের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ৯টি মরদেহ উদ্ধার করে।

পরে মঙ্গলবার (১৫ মে) সকালে কেএসআরএম ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ শাহজাহানকে প্রধান আসামি করে নিহত হাসিনা আক্তারের স্বামী মোহাম্মদ ইসলাম বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় অবহেলায় মৃত্যুর কারণ দেখিয়ে দণ্ডবিধি ৩০৪ (ক) ও ৩৪ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে কেএসআরএমের স্বত্বাধিকারী মোহাম্মদ শাহজাহানকে। এছাড়া ব্যবস্থাপনার সাথে জড়িত অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মে ১৬, ২০১৮

এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।