এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ২৩৩৮০ পরীক্ষার্থী
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ২৩৩৮০ পরীক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৪ ৯:৪১:০০ পিএম
লোগো

লোগো

চট্টগ্রাম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলে সন্তোষ হতে না পেরে চট্টগ্রাম শিক্ষাবোর্ডকে চ্যালেঞ্জ করে পুনঃনিরীক্ষণ আবেদন করেছে ২৩ হাজার ৩৮০ জন পরীক্ষার্থী। এবার সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে গণিতে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক তাওয়ারিক আলম বাংলানিউজকে জানান, এসএসসির ফল পূণঃনিরীক্ষণ চেয়ে এবার ৫৩ হাজার ৫১০টি উত্তরপত্র পূণ‍ঃনিরীক্ষণের জন্য ২৩ হাজার ৩৮০ জন পরীক্ষার্থী আবেদন করেছে। এর মধ্যে বাংলা ১ম পত্রে ৩ হাজার ১৫৮টি, বাংলা ২য় পত্রে ১ হাজার ৯৯৭টি, ইংরেজি ১ম পত্রে ৫ হাজার ৭৮২টি, ইংরেজি ২য় পত্রে ৩ হাজার ৬৫৪টি, গণিতে ৭ হাজার ৭৫৫টি, ইসলাম ধর্মে ২ হাজার ৮৮৫টি, উচ্চতর গণিতে ২ হাজার ৭০৮টি, বিজ্ঞানে ১ হাজার ৮৯৬টি, রসায়নে ৪ হাজার ৮৬৬টি, জীব বিজ্ঞানে ২ হাজার ৬টি, বিশ্ব পরিচয়ে ৫ হাজার ১৬৮টি, আইসিটিতে ২ হাজার ২১০টি, ফিন্যান্স ও ব্যাকিংয়ে ১ হাজার ৭৩৪টি এবং পদার্থ বিজ্ঞানে ২ হাজার ৬১৮টি আবেদন জমা পড়েছে।

তিনি বলেন, ৬ মে প্রকাশিত ফলাফলে যারা অকৃতকার্য হয়েছে অথবা আশানুরূপ ফলাফল পায় নি, তারাই মূলত শিক্ষাবোর্ড নির্ধারিত সময়ে এ পুনঃনিরীক্ষণ আবেদন করেছে। ৩১ মে পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হবে। যারা আবেদন করেছে তাদের উত্তরপত্রে নাম্বার যোগ বা উঠানোর ক্ষেত্রে কোন ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে পুনরায় ফল প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, মে ১৪, ২০১৮

এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa