ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ভেটিভার সেন্টার উদ্বোধন করবেন থাই রাজকন্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
চট্টগ্রামে ভেটিভার সেন্টার উদ্বোধন করবেন থাই রাজকন্যা থাই রাষ্ট্রদূতকে স্বাগত জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: জাদুর ঘাস খ্যাত ভেটিভার বা বিন্না ঘাস লাগিয়ে পাহাড়ের ক্ষয় রোধ করে দূষণ ও ধস ঠেকাতে চট্টগ্রামে ‘ভেটিভার সেন্টার’ উদ্বোধন করবেন থাইল্যান্ডের রাজকন্যা। আগামী মে মাসের শেষদিকে আসার কথা রয়েছে রাজকন্যার।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) আন্দরকিল্লার নগর ভবনে মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সোয়ান্নাপাংচের সৌজন্য সাক্ষাতে বিষয়টি চূড়ান্ত হয়। থাই রাজকন্যা চট্টগ্রামের বিভিন্ন পাহাড় পরিদর্শন করবেন।

মেয়র রাজকন্যার আগমন উপলক্ষে সিটি করপোরেশন সব ধরনের সহযোগিতা দেবে বলে রাষ্ট্রদূতকে অবহিত করেন।

মেয়র বলেন, বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী সিটি করপোরেশন টাইগারপাস মেয়র বাংলো হিল, জিইসির বর্মা হিল, ফয়’স লেক সিটি হিল, ফয়’স লেক বঙ্গবন্ধু হিল, আকবরশাহ হিলে বিন্না ঘাসের পাইলট প্রকল্প এবং ভেটিভার সেন্টার স্থাপন প্রকল্প বাস্তবায়নে বুয়েটের প্রফেসর ড. শরিফুল ইসলাম কাজ করছেন।

তার সঙ্গে সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিমও দায়িত্বে থাকবেন।

সাক্ষা‍ৎ বৈঠকে বুয়েটের প্রফেসর ড. শরিফুল ইসলাম, সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, স্থপতি একেএম রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।