ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের এমপিওভুক্ত ৯০ শিক্ষক-কর্মচারীকে বদলি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
চসিকের এমপিওভুক্ত ৯০ শিক্ষক-কর্মচারীকে বদলি! চট্টগ্রাম সিটি করপোরেশন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্ত ৯০ জন শিক্ষক-কর্মচারীকে বদলি করা হয়েছে। যে শিক্ষক-কর্মচারী যে প্রতিষ্ঠানে এমপিওভুক্ত হয়েছিলেন তাকে সেখানে বদলি করা হয়েছে।

প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন বুধবার (২৫ এপ্রিল) এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেন। এর আট দিন আগে যাচাই-বাছাই কমিটি গঠন করা হয়েছিল।

এমপিওভুক্ত নন এমন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের এমপিওভুক্তির উদ্যোগ এবং এমপিওভুক্তির ক্ষেত্রে জটিলতা দূর করতে শিক্ষা খাতে সংস্কারমূলক এ বদলির সিদ্ধান্ত নেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বদলি আদেশে স্ববেতনে শনিবারের (২৮ এপ্রিল) মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়।

 

বদলি হওয়া শিক্ষকদের মধ্যে কলেজের ১১ জন ভারপ্রাপ্ত অধ্যক্ষ, ৩ জন প্রভাষক এবং ১ জন এমএলএসএস রয়েছেন। স্কুলপর্যায়ে ভারপ্রাপ্ত ৮জনসহ ২৩ জন প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ৯ জন, সহকারী শিক্ষক ৩৮ জন, শিক্ষক কাম করণিক ১ জন, অফিস সহকারী ১ জন, দপ্তরি ১ জন, এমএলএসএস ১ জন ও পরিচারিকা রয়েছেন ১ জন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা বাংলানিউজকে বলেন, শিক্ষাখাতে এমপিওভুক্তি সহজীকরণের জন্য মেয়রের নির্দেশে গঠিত কমিটি যাচাই-বাছাই করে এমপিওভুক্ত শিক্ষকদের নিজ নিজ প্রতিষ্ঠানে বদলির সুপারিশ করেছে। কিছু প্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ, প্রধান শিক্ষকও বদলি হওয়ায় শিগগির হয়তো নতুন কিছু শিক্ষককে ভার দিতে হতে পারে। তখন আরেক দফা বদলি করা হবে।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এআর/টিসি

    

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।