ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তারেক রহমান বীরের বেশে দেশে ফিরবেন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
তারেক রহমান বীরের বেশে দেশে ফিরবেন মানববন্ধনে বক্তব্য দেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

চট্টগ্রাম: নগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘তারেক রহমান বাংলাদেশের বৈধ নাগরিক। তিনি যুক্তরাজ্যে রজনৈতিক আশ্রয়ে আছেন। পাসপোর্ট জমা দেয়া মানে নাগরিকত্ব বর্জন করা নয়। কোন ছল চাতুরী করে সরকার তারেক রহমানের দেশে আসা বন্ধ করতে পারবে না। তারেক রহমান নিজের ইচ্ছায় বীরের বেশে দেশে ফিরে আসবেন।’

বুধবার (২৫ এপ্রিল) সকালে নগরের কাজীর দেউরীর নূর আহমদ সড়কে বেগম জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগর বিএনপির উদ্যোগে মানববন্ধনে ডা. শাহাদাত হোসেন বলেন, সংবিধানের ১২৬ অনুচ্ছেদে স্পষ্টভাবে লেখা আছে সকল নির্বাহী বিভাগের কর্মকর্তাগণ নির্বাচন কমিশনের অধীনে থাকবে।

সেই মোতাবেক নির্বাচন কমিশন প্রতিরক্ষা মন্ত্রণালয়কে নির্বাচনে সেনা মোতায়েনের নির্দেশ দিতে পারে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতি ও ব্যালেট ছিনতাই থেকে রক্ষা পেতে এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য এদেশের জনগণ সেনা মোতায়েন চায়।

তিনি আরও বলেন, ওবায়দুল কাদের আগামী জাতীয় নির্বাচনকে তামাশার নির্বাচনে পরিণত করার জন্য ভারতের শরণাপন্ন হয়েছিলেন। কিন্তু ভারত সরকার তাদের কথায় সায় দেয়নি। ভারত সরকার তাদেরকে স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন গণতান্ত্রিকভাবে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে যে সরকার ক্ষমতায় আসবে, তারা সেই সরকারকে সমর্থন দেবে। তাই ওবায়দুল কাদের ব্যর্থ হয়ে দেশে এসে বলছে, ভারত নাকি নির্বাচন নিয়ে কোন কথা বলবে না। এতে বুঝা যায় ভারত সরকারের আস্থা এখন তাদের ওপর আর নেই।

বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে পায়ে ও হাটুর ব্যথায় ভুগছেন উল্লেখ করে ডা. শাহাদাত হোসেন বলেন, ওষুধ সেবনের পাশাপাশি বেগম জিয়াকে পায়ের ব্যথার জন্য উন্নত থেরাপির জন্য বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা অত্যন্ত জরুরি। যদি বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার অভাবে স্বাস্থ্যগত অবনতি হয় তাহলে এই সরকারের শেষ রক্ষা হবে না বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, চাকসু ভিপি নাজিম উদ্দিন, নগর বিএনপির সহ-সভাপতি মো. মিয়া ভোলা,,ছৈয়দ আহমদ, মাহবুবুল আলম, অধ্যাপক নুরুল আলম রাজু, উপদেষ্টা জাহিদুল করিম কচি, নবাব খান, যুগ্মসম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মন্নান, আনোয়ার হোসেন লিপু, সামশুল হক, গাজী মো. সিরাজউল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, শেখ নুরুল্লাহ বাহার, সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এস এম সরোয়ার আলম, থানার সভাপতি মনজুর রহমান চৌধুরী, মামুনুল ইসলাম হুমায়ুন, মো. সেকান্দর, সহ সম্পাদক মো. ইদ্রিস আলী, মো. শাহাজাহান, ইসমাঈল বাবুল, আলী আজম, নগর শ্রমিক দল সভাপতি তাহের আহমদ, নগর মহিলা দলের সাধারণ সম্পদিকা জেলী চৌধুরী, যুগ্ম সম্পাদক কাউন্সিলর জেসমিনা খানম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad