ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে হলুদ প্যানেল জয়ী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
চবিতে হলুদ প্যানেল জয়ী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে আওয়ামী লীগ ও বাম সমর্থিত বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ দল। এবারসহ দলটি সপ্তমবারের মতো জয়ী হলো।

সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশনস বিভাগের অধ্যাপক ড. আহমদ সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক  ড. অলক পাল।  

বুধবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ‘হলুদ দল’ ৫টি সম্পাদকমণ্ডলী ও ৬টি কার্যনির্বাহী সদস্যপদসহ মোট ১১টি পদে জয়লাভ করে। অন্যদিকে, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম ও সাদা দল পৃথকভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করলেও কোন পদে বিজয়ী হতে পারেনি।

 

প্রধান নির্বাচন কমিশনার ড. এম এ গফুর বাংলানিউজকে বলেন, ‘শিক্ষক সমিতি নির্বাচনে সম্পাদকমণ্ডলীর পাঁচটি, কার্যনির্বাহী সদস্য পদে ছয়টিসহ ১১টি পদেই হলুদ দল বিজয়ী হয়েছে। ’ 

অ্যাকাউন্টিং বিভাগের প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন ৩৬৫ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের প্রফেসর ড. মোহাম্মদ আল আমীন পেয়েছেন ১৪৩ ভোট। ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজের প্রফেসর ড. মো. রাশেদ উন নবী ৩৭৩ ভোট পেয়ে সহ-সভাপতি, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মার্কেটিং বিভাগের প্রফেসর মোহাম্মদ তৈয়ব চৌধুরী ও ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. বেগম ইসমত আরা হক যৌথভাবে পেয়েছেন ১২৯ ভোট।
 
অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ তারিকুল হাসান চৌধুরী ৩৫২ ভোট পেয়ে কোষাধ্যক্ষ, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর পেয়েছেন ১৪৬ ভোট। ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের প্রফেসর ড. অলক পাল ৩০৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাইন্যান্স বিভাগের প্রফেসর এস এম নছরুল কদির পেয়েছেন ২১৪ ভোট।
 
আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মনজুরুল আলম ৩৮৮ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শের মাহমুদ পেয়েছেন ১৪৫ ভোট।
 
সদস্য পদে নির্বাচিত হয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. লায়লা খালেদা (আঁখি), প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মু. গোলাম কবীর, আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবদুল্লাহ আল মামুন, ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দীন ও বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শফিউল আযম।

চবিতে আলাদা প্যানেলে সাদা দল, নির্বাচন বুধবার

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।