ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডিজিটাল হচ্ছে চসিকের রাজস্ব ও হিসাব বিভাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
ডিজিটাল হচ্ছে চসিকের রাজস্ব ও হিসাব বিভাগ চট্টগ্রাম সিটি করপোরেশন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) হিসাব ও রাজস্ব বিভাগের কার্যক্রম অটোমেশনের মাধ্যমে ডিজিটালাইজড করা হচ্ছে। স্থানীয় সরকার বিভাগের আওতাধীন আরবান পাবলিক অ্যান্ড এনভায়রনমেন্টাল হেলথ সেক্টর ডেভেলপমেন্ট প্রকল্পের (ইউপিএইচএসডিপি) আওতায় এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

এ লক্ষ্যে ডেমোনেস্ট্রেশন অব রেভিনিউ ম্যানেজমেন্ট সফটওয়ার অ্যান্ড ডাবল এন্ট্রি একিউরাল অ্যাকাউনটিং সিস্টেমের ওপর কর্মশালা মঙ্গলবার (২৪ এপ্রিল) চসিকের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা।

এতে হিসাব বিভাগের ২০ জন ও রাজস্ব বিভাগের ৮০ জন কর্মকর্তা অংশ নেন। একটি সফটওয়্যার অপারেটিংয়ের মাধ্যমে চসিকের কর্মকর্তারা এ ডিজিটালাইজেশন কার্যক্রম পরিচালনা করবেন।

এর ফলে চসিকের হিসাব ও রাজস্ব বিভাগের কর্মকাণ্ড গতিশীল হবে এবং নগরবাসী অনলাইনে রাজস্ব প্রদান, দুর্নীতি রোধ ও দ্রুত সেবাপ্রাপ্তি নিশ্চিত করা যাবে।

প্রধান রাজস্ব কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সচিব ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে সফটওয়্যার অপারেটিংসহ সার্বিক বিষয়ে হিসাব ও রাজস্ব বিভাগের কর্মকর্তাদের প্রশিক্ষণ দেন এটিএন অ্যান্ড আরকে সফটওয়ার লিমিটেডের নির্বাহী পরিচালক (অপারেশন) ড. সেলমিন জাহান, নির্বাহী পরিচালক  (টেকনিক্যাল) রাজিব মারিক ও সফটওয়্যার ডেভেলপার সুমিত দেবানন্দ।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।