ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অপহৃত শিশু উদ্ধার, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
অপহৃত শিশু উদ্ধার, গ্রেফতার ২ অপহরণের ঘটনায় র‍্যাবের অভিযানে গ্রেফতার হওয়া মো. মমিনুল ইসলাম ও মনোয়ারা বেগম।

চট্টগ্রাম: চার দিন আগে সাতকানিয়া রাস্তার মাথা থেকে অপহৃত সাত বছরের শিশু মাইশাকে উদ্ধার করেছে র‍্যাব-৭। সোমবার (২৩ এপ্রিল) রাতে কক্সবাজার জেলার চকরিয়ার পালাকাটা এলাকা থেকে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় অপহরণ চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফকৃতরা হলেন-কক্সবাজার জেলার চকরিয়ার পালাকাটা এলাকার বদিউল আলমের ছেলে মো. মমিনুল ইসলাম (১৯) ও একই এলাকার শাহাবউদ্দিনের স্ত্রী মনোয়ারা বেগম (৩৫)।

র‍্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান বাংলানিউজকে জানান, সাতকানিয়া থানার রাস্তার মাথা এলাকার নিজ বাড়ির সামনে হতে ৭ বছরের শিশু তাসফিয়া আক্তার মাইশাকে সুকৌশলে অপহরণ করে নিয়ে ২ লাখ টাকার মুক্তিপণ দাবি করে।

দাবিকৃত মুক্তিপণের টাকা না পেলে অপহরণকারীরা শিশুটিকে হত্যা করারও হুমকি দেয়। এর প্রেক্ষিতে শিশুটিকে উদ্ধারে গোয়েন্দা নজরদারি রাখা হয়।
পরবর্তীতে র‌্যাবের মেজর মো. রুহুল আমিনের নেতৃত্বে ‌একটি আভিযানিক দল চকরিয়ার পালাকাটায় অভিযান শুরু করে। অভিযানে শিশু অপহরণকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয় এবং তাদের কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।