ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খালেদা মুক্তি পেলে নির্বাচনে যেতে প্রস্তত বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
খালেদা মুক্তি পেলে নির্বাচনে যেতে প্রস্তত বিএনপি বিএনপির কর্মী সমাবেশে বক্তব্য দেন আমির খসরু মাহমুদ চৌধুরী ।ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজ

চট্টগ্রাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘কারাগার থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির পর বিএনপি যেকোনো সময় নির্বাচনে যেতে প্রস্তুত। নির্বাচনে যেতে বিএনপির কোনো প্রস্তুতির দরকার হয় না। খালেদার জিয়ার মুক্তি ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না।’

সোমবার (২৩ এপ্রিল) দুপুরে নগরের ভিআইপি কমিউনিটি সেন্টারে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মিথ্যা, ভিত্তিহীন সাজা বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মী সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গণতন্ত্রকে বাঁচাতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে উল্লেখ করে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘খালেদা জিয়ার মুক্তি হলে দেশে আইনের শাসন আসবে।

তখন লেভেল প্লেয়িং ফিল্ড হবে। গণতন্ত্র যেখানে বন্দি সেখানে নির্বাচনের প্রশ্নই আসে না।
অবৈধ সরকার গণতন্ত্রকে বন্দি করে রেখেছে। কেউ কোনদিন গণতন্ত্রকে বন্দি করতে পারেনি। এটা সাগরের পানিতে বাঁধ দেয়ার মতো। সাগরে বাঁধ দিয়ে যেভাবে পানি রোধ করা যায় না, তেমনি খালেদা জিয়াকে জেলে রেখে গণতন্ত্রকে বন্দী রাখা সম্ভব না। ’

আওয়ামী লীগ বিদেশি শক্তির ওপর নির্ভর করে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘বিএনপি জনগণের ওপর নির্ভরশীল। যদি ভেবে থাকেন কিছু পুলিশ ও র‌্যাব দিয়ে নির্বাচন করে আবারো ক্ষমতা দখল করবেন, এদেশের জনগণ তা কখনো হতে দেবে না। ’

বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, দেশে আন্দোলন শুরু করলে, গণঅভ্যুত্থান হয়ে যাবে। সাধারণ জনগণ রাস্তায় নেমে এই সরকারের পতন ঘটাবে। আন্দোলন ছাড়া কোন স্বৈরাচারী সরকারের পতন হয়নি। চট্টগ্রাম থেকেই এ আন্দোলন শুরু হবে।  যেভাবে বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠাচ্ছে, এতে দেশের বিচার ব্যবস্থার ওপর মানুষের আস্থা ক্রমশ কমে যাচ্ছে। বিরোধী দল দমনের হাতিয়ার হিসেবে সরকার বিভিন্ন সংস্থাকে ব্যবহার করছে বলেও মন্তব্য করেন তিনি।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহুবুবুর রহমান শামীম।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, জালাল উদ্দিন মজুমদার, সদস্য সামশুল আলম, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, চাকসু ভিপি নাজিম উদ্দিন, সহ-সভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা প্রমুখ বক্তব্য রাখেন।  

খালেদার কারাবাস ও জাতীয় নির্বাচন একসূত্রে গাথা

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।