ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পিএইচপি’র অর্থায়নে চবিতে নির্মিত হচ্ছে আধুনিক মসজিদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
পিএইচপি’র অর্থায়নে চবিতে নির্মিত হচ্ছে আধুনিক মসজিদ চবিতে জামে মসজিদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনে অতিথিবৃন্দ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমানের আর্থিক ও কারিগরী সহায়তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নির্মিত হচ্ছে আধুনিক মানের একটি মসজিদ। সোমবার(২৩ এপ্রিল) বিকেলে বিজ্ঞান অনুষদে নির্মিত এ জামে মসজিদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড.জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর শেষে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সফিউল আলমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রাণকেন্দ্রে ইসলামি স্থাপত্যশৈলী ও কারুকার্যমণ্ডিত আধুনিক মসজিদ নির্মাণে আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করার জন্য পিএইচপি ফ্যামিলিকে ধন্যবাদ। একজন ধার্মিক ও সুন্দর মনের মানুষ সুফি মুহাম্মদ মিজানুর রহমান।

তার এ মহানুভবতা বিশ্ববিদ্যালয় পরিবার আজীবন স্মরণ করবে।

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান মিজানুর রহমান বক্তব্যে একটি উচ্চ শিক্ষা গবেষণা প্রতিষ্ঠানে মসজিদ নির্মাণ করার সুযোগ লাভ করায় নিজেকে ধন্য বলে মনে করেন।

তিনি বলেন, মানুষ মহান আল্লাহর শ্রেষ্ঠ জীব। আর মানুষের সমস্ত কর্মকাণ্ড পরিচালিত হয় মহান আল্লাহর সন্তুষ্টির জন্য। শিক্ষার্থীরা সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও প্রকৃত ধার্মিক হিসেবে গড়ে ওঠবে এটাই প্রত্যাশা।

ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খানের পরিচালনায় অনুষ্ঠানে ডিন, রেজিস্ট্রার, প্রভোস্ট, বিভাগীয় সভাপতি এবং ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।