ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘শিক্ষক পেটানো’ রনির বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
‘শিক্ষক পেটানো’ রনির বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি  রনির বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন। ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

চট্টগ্রাম: সম্প্রতি একটি কলেজের অধ্যক্ষকে মারধরের ঘটনায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে। 

সোমবার (২৩ এপ্রিল) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জামালখান সড়কে ‘সাধারণ শিক্ষার্থী পরিষদ’র ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।  

মানববন্ধনে রনির বিরুদ্ধে চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষের করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

পাশাপাশি শিক্ষা বাণিজ্যের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও করেন বক্তারা।  

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য দেন সাবেক ছাত্রলীগ নেতা হাসান মনসুর, আওয়ামী লীগ নেতা আকতার উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আলী রেজা পিন্টু, মহানগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক গোলাম সামদানি জনি, ছাত্রলীগ নেতা সোহেল আহমেদ চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন।

 

এদিকে দুপুর থেকেই বন্দরনগরীর বিভিন্ন এলাকা বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে জড়ো হন ছাত্রলীগসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
 
এ সময় আগে থেকে অনুমতি নেওয়া হয়নি-উল্লেখ করে পুলিশের পক্ষ থেকে মানববন্ধনে বাঁধা দেওয়া হয়। এরপর অনুমতি নিয়ে কর্মসূচি পালন করেন ছাত্রলীগসহ অন্যান্য শিক্ষার্থীরা।  

সম্প্রতি মারধরের অভিযোগ এনে মহানগর ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির বিরুদ্ধে মামলা করেন চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ। এর রেশ কাটতে না কাটতেই সম্প্রতি জিইসি মোড়ে  কোচিং সেন্টারের পরিচালককে মারধর করেন রনি।  

মারধরের একটি ভিডিও ফেসবুকসহ সামাজিক মাধ্যমে ছড়িয়ে  পড়লে দেশজুড়ে সমালোচনা সৃষ্টি হয়। এর মধ্যেই আবার কেন্দ্রীয় কমিটির কাছে পদত্যাগ চেয়ে আবেদন করেন রনি।  

কেন্দ্রীয় ছাত্রলীগও তার পদত্যাগপত্র গ্রহণ করে তাকে চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।