ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খালেদার কারাবাস ও জাতীয় নির্বাচন একসূত্রে গাথা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
খালেদার কারাবাস ও জাতীয় নির্বাচন একসূত্রে গাথা নগর বিএনপির কর্মী সমাবেশে বক্তব্য দেন ড. খন্দকার মোশাররফ হোসেন।ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজ

চট্টগ্রাম: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা একসূত্রে গাথা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার (২৩ এপ্রিল) দুপুরে নগরের কাজিরদেউরির ভিআইপি কমিউনিটি সেন্টারে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মিথ্যা, ভিত্তিহীন সাজা বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘খালেদা জিয়াকে জাতীয় সংসদ নির্বাচনের বাইরে রাখার জন্য মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে।

দেশে যদি আইনের শাসন থাকতো, তাহলে আপিলের মাধ্যমে উচ্চ আদালত থেকে খালেদা জিয়া মুক্তি পেতো। খালেদা জিয়াকে একা, একটি নির্জন কারাগারে রাখা হয়েছে।
যেখানে থাকা-খাওয়ার তেমন ভাল সুযোগ নেই। খালেদা জিয়া আগে থেকেই অসুস্থ ছিলেন। সরকার মিথ্যা ও সাঁজানো মামলায় তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাবাসে রেখেছে। কোন সু-চিকিৎসা করাতে দিচ্ছে না। ইউনাইটেড হাসপাতালসহ দেশের যেকোন উন্নত হাসপাতালে খালেদা জিয়াকে চিকিৎসা করার সুযোগ দিতে হবে। খালেদা জিয়া এবং বিএনপিকে বাইরে রেখে দেশে কোন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, প্রতিনিধিত্বমূলক ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে না। জনগণ তা হতে দেবে না। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘লন্ডন থেকে তারেক জিয়াকে ফিরিয়ে আনা হবে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা যেভাবে চান, সেইভাবে নয়। তারেক জিয়াকে বীরের বেশে এ দেশে ফিরিয়ে আনা হবে। লন্ডন থেকে আওয়ামী স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিরোধ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী এখন আতংকিত। সাধারণ জনগণ সারাদেশে এ সরকারের বিরুদ্ধে প্রতিরোধ শুরু করবে। বিএনপি নেতাকর্মীদের মিথ্যা ও সাঁজানো মামলা দিয়ে হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে। পর্যায়ক্রমে বি্এনপির সিনিয়র নেতাদের মামলা দিয়ে কারাগারে নেওয়া হচ্ছে। শান্তিপূর্ণ নির্বাচন করতে খালেদা জিয়া নির্দেশনা দিয়েছেন্। সেই লক্ষে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। প্রয়োজনে সমযোপযোগী কঠোর আন্দোলনে যাবে দেশের সাধারণ জনগণ। ’

কোন শর্ত ছাড়াই খালেদা জিয়াকে কারাগার থেকে অবিলম্বে মুক্তি দেওয়ারও দাবি জানান তিনি।

কর্মী সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহুবুবুর রহমান শামীম।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন আহমেদ, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।