ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৫৯ কোটি টাকা আত্মসাৎ, ৩ ব্যাংকার জেলে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
৫৯ কোটি টাকা আত্মসাৎ, ৩ ব্যাংকার জেলে

চট্টগ্রাম: লৌহজাত কাঁচামাল কেনার নামে লোকাল এলসি খুলে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের আগ্রাবাদ শাখার ৫৯ কোটি ২৭ লাখ ৪৮ হাজার টাকা আত্মসাতের মামলায় তিন ব্যাংকারকে জেলে পাঠিয়েছেন আদালত।  

তারা হলেন বর্তমানে এনআরবি গ্লোবাল ব্যাংকের খাতুনগঞ্জ শাখার এসএভিপি ও ম্যানেজার মো. শামসুল আলম, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের জুবিলি রোড শাখার এসএভিপি আমিনুর রশীদ ও খাতুনগঞ্জ শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার সোহেল রানা।   

রোববার (২২ এপ্রিল) ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ এবং অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ শেষে শুনানির পর তিন ব্যাংকারকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

পিপি কাজী ছানোয়ার আহমেদ লাভলু বাংলানিউজকে জানান, হারুণ নামের এক ব্যবসায়ীর নামে লৌহজাত কাঁচামাল কেনার জন্য লোকাল এলসি খোলা হয়। শহীদুল্লার কাছ থেকে এসব কাঁচামাল কেনার কথা ছিল।

কাঁচামাল বিক্রির জন্য মজুদ আছে কিনা জরিপ করার জন্য ওই তিন কর্মকর্তাকে পাঠানো হয়। তারা মিথ্যে প্রতিবেদন দেন। গত মার্চে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ ঘটনায় ৪৩ কোটি ২৭ লাখ ৫৪ হাজার এবং ১৫ কোটি ৯৯ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মামলা করে। এরপর আসামিরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসেন। জামিনের মেয়াদ শেষে শুনানি অন্তে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।   

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।