ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গলাটিপে গৃহবধূ হত্যা মামলার যুক্তিতর্ক শুনানি সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
গলাটিপে গৃহবধূ হত্যা মামলার যুক্তিতর্ক শুনানি সোমবার প্রতীকী

চট্টগ্রাম: যৌতুকের দাবিতে গৃহবধূ সুপর্ণা শীলকে (২০) গলাটিপে খুন করে মরদেহ পুড়িয়ে ফেলার মামলার যুক্তিতর্ক শুনানি সোমবার (২৩ এপ্রিল) অনুষ্ঠিত হবে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০১ রোখসানা পারভীনের আদালতে মামলাটি বিচারাধীন রয়েছে।

ভিকটিমের পক্ষে মামলাটি পরিচালনা করছে বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন (বিএইচআরএফ) চট্টগ্রাম জেলা শাখা।

বিএইচআরএফ’র আইনজীবী জিয়া হাবীব আহসান বাংলানিউজকে জানান, যৌতুকের দাবিতে সুপর্ণা শীল নামে এক গৃহবধূকে নৃশংসভাবে গলাটিপে খুনের মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আব্দুস সামাদ দীর্ঘদিন জাতিসংঘ মিশনে দেশের বাইরে কর্মরত থাকায় সাক্ষ্যগ্রহণে দেরি হয়।

ইতিমধ্যে সাক্ষ্যগ্রহণ, জেরা শেষ হয়েছে। আসামি পক্ষের ১ নম্বর আসামি কৃষ্ণশীল ও অনিল ভট্টাচার্যসহ দুইজন সাফাই সাক্ষী দেওয়ার পর আদালত ২৩ এপ্রিল যুক্তিতর্কের জন্য দিন ধার্য করেছেন।

২০১২ সালের ৪ জানুয়ারি আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের শীল পাড়ায় গৃহবধূ সুপর্ণা শীলকে যৌতুকের জন্য খুনের পর নিহতের আত্মীয় স্বজনকে জিম্মি করে ময়নাতদন্ত ছাড়াই তড়িঘড়ি করে মরদেহ পুড়িয়ে ফেলে।

পরে নিহতের মা রমা শীল বাদী হয়ে স্বামী কৃষ্ণপদ শীল, দেবর পলাশ ধর, শাশুড়ি রেণু বালা শীল এবং ভাসুর সুনীল কান্তি শীলকে আসামি করে আনোয়ারা থানায় হত্যা মামলা দায়ের করেন।

ভিকটিমের পক্ষে বিচারিক আদালতে মামলা পরিচালনা করছেন মানবাধিকার সংগঠন বিএইচআরএফ’র আইনজীবী জিয়া হাবীব আহসান, মোহাম্মদ শরীফ উদ্দিন, এইচএম জসীম উদ্দিন, দেওয়ান ফিরোজ আহাম্মদ, মো. ফোরকান, প্রদীপ আইচ ও সাইফুদ্দিন খালেদ। আর রাষ্ট্রপক্ষে রয়েছেন স্পেশাল পিপি জেসমিন আক্তার ও আসামি পক্ষে মামলা পরিচালনা করছেন অ্যাডভোকেট তুষার চন্দ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।