ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১৫০ কিমি হেঁটে ফজলে করিম বললেন, ‘আমি মুগ্ধ, অভিভূত’

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
১৫০ কিমি হেঁটে ফজলে করিম বললেন, ‘আমি মুগ্ধ, অভিভূত’ বিপুলসংখ্যক নারী রাস্তার দুই পাশে অবস্থান করে চাওয়া-পাওয়ার কথা বলেন এবিএম ফজলে করিম চৌধুরীকে

চট্টগ্রাম: ‘প্রাণের টানে পায়ে হেঁটে রাউজানের ঘরে ঘরে’ যাওয়ার প্রত্যয়ে সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ঘর ছেড়েছিলেন সোমবার (১৬ এপ্রিল)।  একা নন, সঙ্গে ছিলেন হাজারো নেতা-কর্মী আর সাধারণ মানুষও।

চার দিনে ৪৫ ঘণ্টা হেঁটে ১৫০ কিলোমিটার ঘুরেছেন রাউজানে এ সংসদ সদস্য।   একটি পৌরসভা আর ১৪ ইউনিয়নের ‍অলিগলিতেও পা রেখেছেন তিনি।

  রাত্রিযাপন করেছেন তিনটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে শামিয়ানা টাঙিয়ে।

রাত পৌনে ১০টায় প্রতিক্রিয়া জানতে চাইলে এবিএম ফজলে করিম চৌধুরী বাংলানিউজকে বলেন, রাউজানবাসীর ভালোবাসায় আমি মুগ্ধ।

  অভিভূত।   তাদের সুখ-দুঃখ, চাওয়া-পাওয়ার কথা প্রাণখুলে বলেছেন।   আমি মন ভরে শুনেছি।  তাদের জন্য আমৃত্যু আমাকে কাজ করে যেতে হবে।

বৌদ্ধ ভিক্ষুরা স্বাগত জানান সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীকে

তিনি বলেন, গাড়িতে চড়ে অনেকে এলাকায় যান, সভা-সমাবেশ শেষ করে ফিরেও যান।   কিন্তু আমি এমন কিছু জায়গায় যেতে চেয়েছি যেখানে গাড়িতে যাওয়া কঠিন।   হেঁটে যেতে হয়।   সাধারণ মানুষের, তৃণমূলের মেহনতি মানুষের কাছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের যে উন্নয়নবার্তা তা পৌঁছাতে হলে হাঁটা ছাড়া বিকল্প পাইনি।   চার দিনই আমাদের মনোবল ছিল চাঙা।   তাই বৈশাখের কাঠফাটা রোদ কালবৈশাখী ঝড়, ভারী বৃষ্টি কিছুই আমাদের চলার পথে বাধা হতে পারেনি।   

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ কর্মসূচির মূল টার্গেট ছিল জনপ্রতিনিধি হিসেবে জবাবদিহি ও স্বচ্ছতা নিশ্চিত করা।  কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, সমাজসেবা, অবকাঠামো উন্নয়ন থেকে শুরু করে আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ সরকারের প্রতিটি কার্যক্রম সম্পর্কে মানুষের অন্তরের উচ্ছ্বাস আমাকে প্রেরণা জুগিয়েছে।   এত উন্নয়ন অতীতে রাউজানের মানুষ দেখেনি।  

২০১৭ সালে চার লাখ ৮৭ হাজার ফলদ গাছের চারা লাগিয়েছি।   লাখ, লাখ চারা টিকে গেছে।   তার আগে যে চারা লাগিয়েছিলাম তাতে ফল ধরেছে।   প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা ঠিকমতো টিফিন পাচ্ছে।   ঘরে ঘরে বিদ্যু‍ৎ, অলিগলি পাকা।  তারপরও কিছু প্রত্যাশার কথা জানিয়েছেন মানুষ।   এবার সেই প্রত্যাশাগুলো বাস্তবায়ন করাই আমার লক্ষ্য।   যোগ করলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।  

বহরে চার দিন ছিলেন চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত।   তিনি বাংলানিউজকে বলেন, রাউজানের সন্তান হলেও পুরো রাউজান ঘুরে দেখার সুযোগ এই প্রথম হলো।   বেশিরভাগ মানুষই বলেছেন, উন্নয়নের পাশাপাশি তারা শান্তি চেয়েছিলেন।  দুটোই তারা পেয়েছেন।  এখন রাতের বেলাও দরজা খোলা রেখে ঘুমোতে পারছেন।  

৩২ ঘণ্টায় ১১৫ কিমি হাঁটলেন রাউজানের এমপি

১৫০ কিমি হাঁটা শুরু করলেন রাউজানের এমপি

চার দিনে ১৫০ কিমি হাঁটবেন রাউজানের এমপি  

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।