ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাইল্ড কেয়ারের শিশু বদলের ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
চাইল্ড কেয়ারের শিশু বদলের ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি  পুলিশি হস্তক্ষেপের পর উদ্ধার হওয়া শিশুটিকে রয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে

চট্টগ্রাম: নগরের প্রবর্তক মোড়ের বেসরকারি ‘চাইল্ড কেয়ার’ হাসপাতালে নবজাতক বদলে অপর এক শিশুর মরদেহ দেওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে স্বাস্থ্য বিভাগ।  কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বেলা ১১টায় ফেনী থেকে আসা রোকসানা আকতার (২১) নামের এক মা’র নবজাতক কন্যাশিশুকে রেখে অপর একটি শিশুর মরদেহ দেওয়া হয়। পরে জানাজার জন্য গোসল করানোর সময় সবাই দেখতে পান সেটি ছেলে শিশু।

তারপর পাঁচলাইশ থানার হস্তক্ষেপে বুধবার (১৮ এপ্রিল) ভোরে শিশুর মরদেহ ফিরিয়ে নিয়ে আসল কন্যা সন্তান ফেরত দিতে বাধ্য হয় চাইল্ড কেয়ার কর্তৃপক্ষ। বর্তমানে শিশুটি জিইসির বেসরকারি রয়েল হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছে।

বৃহস্পতিবার  (১৯ এপ্রিল) সিভিল সার্জন ডা. আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বাংলানিউজকে জানান, বেসরকারি ক্লিনিক পরিদর্শন কমিটির আহ্বায়ক ও  চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এএম মুজিবুল হক খানের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

২৫০ শয্যার আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথকে আহ্বায়ক ও  একই হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহ আলমকে সদস্যসচিব ও সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা শাহেদুল ইসলামকে সদস্য করা হয়েছে কমিটিতে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, তদন্ত কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।  সেই প্রতিবেদনের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

নবজাতক বদলে মৃত শিশু দেওয়ার অভিযোগ!

সেই মা'কে এবার জীবিত কন্যা দিল 'চাইল্ড কেয়ার'

মেয়ের বদলে মৃত ছেলে, তদন্ত করবে স্বাস্থ্য বিভাগ

‘ভুল বোঝাবুঝি’ বললেন চাইল্ড কেয়ারের এমডি

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।