ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন সানসাইন গ্রামার স্কুল

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন সানসাইন গ্রামার স্কুল ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সানশাইন গ্রামার স্কুল দল

চট্টগ্রাম: প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে সানশাইন গ্রামার স্কুল। শিরোপা নির্ধারণী খেলায় তারা নগরের পাঁচলাইশ উচ্চ বিদ্যালয়কে ৪ উইকেটে পরাজিত করে এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। 
 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উদ্যোগে ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও প্রাইম ব্যাংকের পৃষ্ঠপোষকতায় সম্প্রতি এ ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়।  

এমএ আজিজ স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত শিরোপ নির্ধারণী খেলায় সগরের পাঁচলাইশ উচ্চ বিদ্যালয় দল টস জিতে ব্যাট করতে নেমে ৪৯ দশমিক ৬ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে।

দলের পক্ষে নোমানুর রহমান সর্বোচ্চ ৫৮ রান করেন। এছাড়া শফিকুল ইসলাম ৩৫, ফাইজুল কবির ২১ এবং রাকিবুল ইসলাম ২৯ রান করেন।
সানশাইন গ্রামার স্কুলের পক্ষে মোরশেদ আলম তিনটি এবং আকরামুল আলম ও আবিদ মোহাম্মদ দুটি করে উইকেট নেন।

২০৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ৭৬ রানে চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে। পঞ্চম উইকেট জুটিতে উইকেট রক্ষক ব্যাটসম্যান মনিরুল হোসেন ও অলরাউন্ডার আবিদ মোহাম্মদের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখে। এ জুটি থেকে আসে ৭৬ রান। দলীয় ১৫২ রানে মিনহাজের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে মনিরুল হোসেন করেন ৪৪ রান।

এর পরে ১৬ বল খেলে শূন্য রানে খালেদ বিন শাহিন প্রতিপক্ষে বোলার মুন মল্লিকের এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে বিদায় নিলেও আট নম্বরে নামা আবদুল্লাহ আল শাফায়েতকে নিয়ে অবশিষ্ট কাজটুকু সম্পন্ন করেন আবিদ মোহাম্মদ। সানশাইন গ্রামার স্কুল জয়সূচক ২০৬ রান তুলে নেন ছয় উইকেট হারিয়ে। আবিদ মোহাম্মদ ৭০ এবং আবদুল্লাহ আল শাফায়েত ১২ রানে অপরাজিত থাকেন।
পাঁচলাইশের পক্ষে আবুল হাসনাত, মুন মল্লিক, জায়েদ তামিম, জাহেদুল ইসলাম, মিনহাজ নুর ও তানভির লতিফ প্রত্যেকে একটি করে উইকেট তুলে নেন।

খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান প্রাইম ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সিরাজুল হক প্রধান অতিথি থেকে বিজয়ীদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন।

অনুষ্ঠানে সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক আব্দুল হান্নান আকবর, সিজেকেএস কাউন্সিলর শওকত হোসাইন, চট্টগ্রাম জেলা ক্রিকেট প্রশিক্ষক তারেক হোসেন খান, পাঁচলাইশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোতালেব খান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৪৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।