ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩২ ঘণ্টায় ১১৫ কিমি হাঁটলেন রাউজানের এমপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
৩২ ঘণ্টায় ১১৫ কিমি হাঁটলেন রাউজানের এমপি হেঁটে জনসংযোগের সময় সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীকে বরণ করে নেন স্থানীয় নারীরাও

চট্টগ্রাম: ‘প্রাণের টানে পায়ে হেঁটে রাউজানের ঘরে ঘরে’ কর্মসূচিতে তিন দিনে ৩২ ঘণ্টায় ১১৫ কিলোমিটার হেঁটেছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।  সোমবার (১৬ এপ্রিল) জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া এ কর্মসূচি শেষ হবে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) ১৫০ কিলোমিটারে।

রাজনীতিতে তৃণমূল পর্যায়ে জনসংযোগের ব্যতিক্রমী এ কর্মসূচিতে সাজ সাজ রব উঠেছে রাউজানে। পিংক-গ্রিন-ক্লিন রাউজানের প্রবক্তা এ সংসদ সদস্যকে কাছাকাছি পেয়ে প্রবীণ থেকে শুরু করে একেবারে শিশু-কিশোররাও দারুণ খুশি।

সুখ-দুঃখ চাওয়া-পাওয়ার কথা বলার পাশাপাশি মানুষ ডাব-তরমুজ-পেঁপেসহ রকমারি মৌসুমি ফলমুল আর ফুলের তৈরি নৌকা দিয়ে স্বাগত জানাচ্ছেন এ সংসদকে।

এবিএম ফজলে করিম চৌধুরীরও যেন ক্লান্তি নেই।

মঙ্গলবার (১৭ এপ্রিল) ৭ নম্বর রাউজান ইউনিয়ন পরিষদের জনসভা শেষ করে যখন নাতোয়ানবাগিচার দিকে রওনা দেন তখন আকাশ ভেঙে নেমে আসে কালবৈশাখী ঝড় ও ভারী বৃষ্টি। সেই ঝড় ও বৃষ্টি উপেক্ষা করে নেতা-কর্মীদের বহর নিয়ে ভিজতে ভিজতে এগোতে থাকেন তিনি। স্থানীয়রা ছাতা নিয়ে এলেও তিনি ফিরিয়ে দেন।

বহরে থাকা চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত বাংলানিউজকে জানান, প্রথম দিন ৯ ঘণ্টা, দ্বিতীয় দিন ১০ ঘণ্টা এবং তৃতীয় দিন ১৩ ঘণ্টা হেঁটেছেন সংসদ সদস্য। ইতিমধ্যে ১১৫ কিলোমিটার পাড়ি দিয়েছেন তিনি। সবচেয়ে বড় কথা তিনি সুস্থ আছেন, বহরের সবাই সুস্থ আছেন। হলদিয়া, পাহাড়তলী ও উরকিরচর ইউনিয়ন পরিষদে প্যান্ডেল টাঙিয়ে রাতযাপন করেছি সবাই। আগামী কাল গহিরা পর্যন্ত হেঁটে গেলে ১৫০ কিলোমিটার রোডম্যাপ শেষ হবে।

সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর জন্য বরণ-ডালা নিয়ে অপেক্ষায় গ্রামের নারী-পুরুষ।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, রাস্তার দুই পাশে নারী-শিশু, ছাত্রছাত্রী থেকে শুরু করে সর্বস্তরের মানুষ যেভাবে এবিএম ফজলে করিম চৌধুরীকে স্বাগত জানাচ্ছেন তা এককথায় অভূতপূর্ব। এত সম্মান এত ভালোবাসা রাউজানে অতীতে কোনো রাজনীতিক পেয়েছেন বলে আমার মনে হয় না। এটি একটি ইতিহাস সৃষ্টি হলো।

সংসদ সদস্যকে পাহাড়তলী মহামুনি এলাকায় স্বাগত জানান বিশিষ্ট শিল্পপতি লায়ন রূপম কিশোর বড়ুয়া। এ রকম প্রতিটি এলাকায়, পাড়ায় স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ স্বাগত জানান।

সংসদ সদস্যের বহরে দেখা গেছে উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান নূর মোহাম্মদ, আওয়ামী লীগ নেতা আনোয়ারুল ইসলাম, কামরুল ইসলাম বাহাদুর, কামাল উদ্দিন,  মো. ইরফান, নজরুল ইসলাম, নুরুল ইসলাম শাহজাহান, যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন চৌধুরী, পৌরসভা ছাত্রলীগের সভাপতি অনুপ চক্রবর্তী, সাধারণ সম্পাদক মো. আসিফ, সুমন দে, ম্যালকন চক্রবর্তী, দীলিপ চৌধুরী, দীপক দত্ত, সমীর দাশগুপ্ত প্রমুখ।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মধ্যে বহরে আছেন রাউজান ইউনিয়নের বিএম জসিম উদ্দিন হিরু, বাগোয়ানের ভূপেশ বড়ুয়া, নোয়াপাড়ার দিদারুল আলম, পাহাড়তলীর রোকন উদ্দিন, উরকিরচরের আবদুল জব্বার প্রমুখ।

১৫০ কিমি হাঁটা শুরু করলেন রাউজানের এমপি

চার দিনে ১৫০ কিমি হাঁটবেন রাউজানের এমপি          

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮

এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।