ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউ’র জমজমাট অ্যাডমিশন ফেয়ার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
ইডিইউ’র জমজমাট অ্যাডমিশন ফেয়ার ইডিইউ’র সামার সেমিস্টারের অ্যাডমিশন ফেয়ার ছিল জমজমাট

চট্টগ্রাম: জমজমাট আয়োজনে চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউতে) অনুষ্ঠিত হলো ২০১৮ সালের সামার সেমিস্টারের অ্যাডমিশন ফেয়ার।

বুধবার (১৮ এপ্রিল) সকালে নগরীর প্রবর্তক মোড়ের আল নূর বদরুন সেন্টারে এ ফেয়ারের আয়োজন করা হয়।

এতে সামার সেমিস্টারের ভর্তির যাবতীয় তথ্য ছাড়াও ছিল স্পট অ্যাডমিশন, স্কলারশিপ, ক্যাম্পাস জব, ক্যারিয়ার প্লেসম্যান্ট সেল, ক্রেডিট ট্রান্সফার, হায়ার এডুকেশন বিষয়ক তথ্য তুলে ধরার জন্য আলাদা স্টল, ভর্তির ওপর ৫০ শতাংশ ওয়েভার ও বিদেশি ইউনিভার্সিটির সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রমের নানান তথ্য।

পাশাপাশি নগরীর খুলশীর পূর্ব নাসিরাবাদের নোমান সোসাইটিতে ইডিইউ’র স্থায়ী ক্যাম্পাসের শিক্ষাকার্যক্রম ঘুরে দেখার জন্য ছিল প্রতি ঘণ্টায় যাতায়াত সুবিধা।

সকালে ফিতা কেটে ফেয়ারের উদ্বোধন করেন প্রধান অতিথি ইডিইউ’র ট্রেজারার প্রফেসর সামস-উদ-দোহা।

তিনি বলেন, গুণগত শিক্ষা ছড়িয়ে দেওয়ার কার্যক্রমে চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইডিইউ একধাপ এগিয়ে।  

তিনি বলেন, স্থায়ী ক্যাম্পাসের সঙ্গে অভিজ্ঞ শিক্ষক ও পাঠদানের জন্য আনুষঙ্গিক যেসব সুবিধার প্রয়োজন, তার সবই তারুণ্যমুখর এ বিশ্ববিদ্যালয়ে রয়েছে।

মেলার বিষয়ে শিক্ষাবিদ প্রফেসর সামস-উদ-দোহা বলেন, এ ধরনের আয়োজনের মাধ্যমে উচ্চশিক্ষা নিয়ে ইডিইউ’র সুদূরপ্রসারী পরিকল্পনা শিক্ষার্থী ও অভিভাবকদের ভেতর তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

উচ্চশিক্ষার স্বপ্ন নিয়ে যারা এ প্রতিষ্ঠানে ভর্তি হতে এসেছেন, তাদের সেই স্বপ্ন বাস্তবায়নে ইডিইউ অঙ্গীকারবদ্ধ বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।  

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন, ড. মোহাম্মদ রকিবুল কবীর, মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী, প্রক্টর অনন্যা নন্দী প্রমুখ।

অভ্র সেন নামের একজন শিক্ষার্থী বলেন, আমরা আটজন বন্ধু একসঙ্গে ভর্তি হওয়ার জন্য ইডিইউ’র এ ফেয়ারে এসেছি। সবাই এমবিএতে ভর্তি হতে চাই। ইডিইউ’র স্থায়ী ক্যাম্পাস ও অভিজ্ঞ শিক্ষকদের কথা আগেই শুনেছি। মেলায় এসে খুবই ভালো লেগেছে।

ফাহমিদা আকতার নিপা নামের আরেকজন বলেন, রাত থেকেই প্রবল বৃষ্টি। তাই আশঙ্কা ছিল অ্যাডমিশন ফেয়ারে সবার সঙ্গে দেখা হবে কি না। কিন্তু এখানে আসার পর অনেকের সঙ্গে দেখা হয়ে গেল। এ যেন তরুণ শিক্ষার্থীদের মিলনমেলা।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।