ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্নে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফার্মেসি বিভাগ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
সাদার্নে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফার্মেসি বিভাগ সাদার্নে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফার্মেসি বিভাগ

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটিতে চতুর্থ আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে মুখোমুখি হয় আইন বিভাগ ও ফার্মেসি বিভাগ।  

সোমবার (১৬ এপ্রিল) ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠত চূড়ান্ত পর্বে ‘সংস্কার নয়, কোটা বাতিল করাই বর্তমান বাংলাদেশের উন্নয়নের জন্য সঠিক সিদ্ধান্ত’ বিষয়ের পক্ষ দল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিপক্ষ দল হয়ে রানার আপ হয়েছে আইন বিভাগ।

ইউনিভার্সিটির কেন্দ্রীয় বিতর্ক সংগঠন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি (এসইউবিডিএস) উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতায় ৭টি বিভাগের ১২টি দল অংশ নেয়। এতে শ্রেষ্ঠ উদীয়মান বিতার্কিক নির্বাচিত হন ইংরেজি বিভাগের তাসমিয়া তুন সাদিয়া প্রিয়তা এবং সেরা বিতার্কিক আইন বিভাগের মাসুদ রানা।

বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মনোজ সেনগুপ্ত।

তিনি বলেন, ‘বিতর্ক মানেই পৃথিবীকে জানা। পৃথিবীর সকল যোগ্য ব্যক্তিরাই যুক্তির চর্চা করেছিলেন। আর তার ধারাবাহিকতা বজায় রেখে বিতর্ক নিয়ে কাজ করছে সাদার্ন। পড়ালেখার পাশাপাশি এসময় তিনি শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধাদের স্মরণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ারও আহবান জানান।

অনুষ্ঠানে সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান বলেন, ‘বিতর্ক শুধু সুশৃঙ্খল জনগোষ্ঠি তৈরি করে না, নিজের জীবনকে পরিপাটি করে বিতর্ক। পড়ালেখার পাশাপাশি নানা শিক্ষামূলক কার্যক্রমে সাদার্ন সবসময় শিক্ষার্থীদের অনুপ্রাণিত করে।

বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সহ-সভাপতি ও ইউনিভার্সিটির তড়িৎ প্রকৌশল বিভাগের প্রভাষক সাইফুদ্দীন মুন্নার সভাপতিত্বে চূড়ান্ত পর্বে বিচারক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আরিফুল ইসলাম এবং সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সম্পাদক অনির্বাণ বড়ুয়া।

সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক এবং সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির সভাপতি মোহাম্মদ জমির উদ্দীন, ইউনিভার্সিটির শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ সাখাওয়াত উল্লাহ চৌধুরী, সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির সহ সভাপতি রিদোয়ান আলম আদনান, যুগ্ম সম্পাদক মোহাম্মদ ফয়সাল ও অর্থ সম্পাদক ফয়সাল রহমান।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮

এসবি/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।