ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুজিবনগর সরকার বাংলাদেশের অস্তিত্বের শেকড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
মুজিবনগর সরকার বাংলাদেশের অস্তিত্বের শেকড় বক্তব্য দেন মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: মুজিবনগর সরকার স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের শেকড় মন্তব্য করে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এ সরকার গঠনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ বিশ্বে বৈধতা পেয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর অঙুলি হেলনে নিরস্ত্র বাঙালি হানাদার বাহিনীর অস্ত্র কেড়ে নিয়ে সশস্ত্র হয়ে উঠেছিল। একই ভাবে বাঙালি জাতিসত্তা ও স্বাধীনতাবিরোধী অপশক্তিকে রুখতে আমরা সশস্ত্র হয়ে ওঠার হিম্মত রাখি।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেলে সংগঠনের দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশকে যুদ্ধাপরাধীমুক্ত করছেন।

তাকে হত্যার জন্য একাধিক হামলা হয়েছে। আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন। তারপরও তাকে হত্যার নীলনকশা থেমে নেই। কারণ দলের মধ্যে এখনো খোন্দকার মোশতাকরা ঘাপটি মেরে আছে। এদের চিহ্নিত করে নিশ্চিহ্ন করতে হবে।

তিনি বলেন, পরাধীন আমলে ঔপনিবেশিক শক্তি আমাদের গ্রাস করেছিল। ধর্মের নামে শোষণ ও হানাহানি হয়েছে। আজ সেই অপছায়া থেকে বেরিয়ে এসে গরিব মানুষের ভাগ্যোন্নয়নে জাগ্রত হতে হবে এবং লুটেরাদের প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধু হত্যার পর বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করা হয়েছিল এবং ইতিহাস বিকৃতির অপচেষ্টা করা হয়েছিল।

সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের উদিত সূর্য। বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার সব ষড়যন্ত্র প্রতিহত করে আমরা সোনার বাংলার অধিবাসী হতে যাচ্ছি। সকল সংকীর্ণতা ও ব্যক্তিস্বার্থ পরিহার করে মানসিকতার পরিবর্তন ঘটিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার সংকল্পই হলো মুজিবনগর দিবসের তাৎপর্য।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সহ-সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর, চান্দগাঁও ওয়ার্ডের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আইউব খান।

সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, জহুর আহাম্মদ, আবদুল আহাদ, মো. শহীদুল আলম, জহরলাল হাজারী, নির্বাহী সদস্য এমএ জাফর, নুরুল আলম, কামরুল হাসান বুলু, মহব্বত আলী খান, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, বখতিয়ার উদ্দিন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, বিজয় কিষাণ চৌধুরী, বেলাল আহাম্মদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, থানা আওয়ামী লীগের সিদ্দিক আলম, মমিনুল হক, আনছারুল হক, রেজাউল করিম কায়সার, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, মোছলেম উদ্দিন, সালাউদ্দিন ইবনে আহাম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এআর/টিসি

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad