ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাস্টম হাউসে সার্ভারের ত্রুটি, দিনভর ভোগান্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
কাস্টম হাউসে সার্ভারের ত্রুটি, দিনভর ভোগান্তি চট্টগ্রাম কাস্টম হাউস ভবন

চট্টগ্রাম: চট্টগ্রাম কাস্টম হাউসে সার্ভারের ত্রুটির কারণে ব্যাহত হয়েছে আমদানি-রপ্তানি চালানের শুল্কায়ন। মঙ্গলবার (১৭ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সীমাহীন দুর্ভোগে পড়েন সিঅ্যান্ডএফ এজেন্টসহ আমদানি-রপ্তানিকারক প্রতিষ্ঠানগুলো।

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বাংলানিউজকে জানান, মাসখানেক ধরে কম-বেশি সার্ভারের ত্রুটি দেখা দিয়েছে। কিন্তু মঙ্গলবার দুর্ভোগ চরমে পৌঁছে।

যতদূর জেনেছি ইন্টারনেট সার্ভিসে ত্রুটির কারণে সার্ভারে সমস্যা দেখা দিয়েছিল। আট ঘণ্টা কর্মদিবস ধরলে এক ঘণ্টাও কাজ স্বাভাবিকভাবে হয়নি।
কোটি কোটি টাকার পে অর্ডার নিয়ে সংশ্লিষ্টরা দিনভর ঘোরাঘুরি করেছেন। এর ফলে বন্দর থেকে পণ্য খালাসেও নেতিবাচক প্রভাব পড়বে।  

তিনি জানান, বিষয়টি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কাস্টম কমিশনারকে অবহিত করা হয়েছে। তিনি জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে কথা বলেছেন। সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতিও বিষয়টি জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তাদের অবহিত করেছেন।     

কাস্টমসের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সিঅ্যান্ডএফ এজেন্টরা সার্ভারের ত্রুটি বললেও আসলে তা সঠিক নয়। এটি লোডশেডিংয়ের কারণে হয়েছে। আজ সারাদিন কিছুক্ষণ পর পর বিদ্যুৎ এসেছে আর গেছে। সার্ভারসহ সিস্টেমের আইপিএস, ইউপিএসগুলো ঠিকভাবে রান করতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।